আওয়ামী লীগকে দেশকে পুলিশ রাষ্ট্রে পরিণত করেছে: মির্জা ফখরুল

  12-04-2024 09:14PM

পিএনএস ডেস্ক: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার ভয় দেখিয়ে, প্রতারণা করে, ভুল বুঝিয়ে জোর করে ক্ষমতায় থাকতে চায়। এই রাষ্ট্রকে তারা সত্যিকার অর্থে গভীর পুলিশি রাষ্ট্রে পরিণত করেছে৷ দেশে এখন আওয়ামী লীগ নেই, সব পুলিশ লীগ

শুক্রবার (১২ এপ্রিল) বিকেলে ঠাকুরগাঁয়ের হরিপুর উপজেলায় পুলিশ হেফাজতে মারা যাওয়া হরিপুর উপজেলা যুবদলের সদস্য সচিব একরামের কবর জিয়ারত ও তার পরিবারের সঙ্গে দেখা করে এক শোকসভায় তিনি এসব বলেন।

মির্জা ফখরুল বলেন, আপনাদের ছেলে যুবদল নেতা আকরামকে এই ভয়াবহ দানবীয় সরকার, দখলদারি সরকারের পুলিশ বাহিনী অন্যায়ভাবে নির্যাতন করে হত্যা করেছে পুলিশ কাস্টডিতে। আমাদের ছেলেমেয়েরা অধিকারের জন্য লড়াই করছে, সংগ্রাম করছে। ভোটের অধিকার, ভাতের অধিকার, বেঁচে থাকার অধিকার আদায়ের জন্য তারা লড়ছে। এই সরকার ফ্যাসিবাদী সরকার। জবরদখল করে বসে একটা নির্বাচন দেখিয়ে প্রতারণা করে তারা বারবার ক্ষমতা দখল করে নিচ্ছে। আমরা জনগণকে সঙ্গে নিয়ে তাদের বিরুদ্ধে আন্দোলন সংগ্রাম করছি।

তিনি আরও বলেন, আকরামকে মিথ্যা কথা বলে পুলিশ বাহিনী ধরে নিয়ে গেছে। আকরামের মৃত্যু পুলিশ বাহিনীর অত্যাচার নির্যাতন যে চরমে উঠেছে তারই একটি প্রমাণ। এই অত্যাচার নির্যাতন করে তারা দেশ শাসন করছে। জনগণের অধিকার কেড়ে নিচ্ছে, ভোটের অধিকার কেড়ে নিচ্ছে। পুলিশ কাস্টডিতে যখন একজন অসহায় নিরীহ মানুষকে হত্যা করা হয় তখন সেই রাষ্ট্রের কী অবস্থা দাঁড়ায়। মানুষ ভাবছে এখানে কোনো আইনের শাসন নেই। এখানে যারা রক্ষক তারাই হয়ে গেছে নির্যাতনকারী, তারাই ভক্ষক।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ সরকার কোনো দিনই জনগণের ভোটে নির্বাচিত হতে পারেনি। সব সময় ভয় দেখিয়ে, প্রতারণা করে, মানুষকে ভুল বুঝিয়ে জোর করে ক্ষমতা দখল করেছে।

এর আগে হরিপুর উপজেলা যুবদলের সদস্য সচিব প্রয়াত আকরাম হোসে‌নের কবর জিয়ারতের পর বিএনপি মহাসচিবসহ দলের কয়েকজন নেতা-কর্মী বাসায় গিয়ে তার সহধর্মিণী ফা‌তেমা খাতুনসহ পরিবারের সদস্যদের খোঁজখবর নি‌য়ে শোকসন্তপ্ত পরিবারকে সান্ত্বনা দেন।

এ সময় জেলা বিএন‌পির সিনিয়র সহ-সভাপতি নুর করিম, জেলা য‌ুবদলের সভাপ‌তি চৌধুরী মোহা. মহেবুল্লাহ আবু নুর,হরিপুর উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি মো. জামাল উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন