ইংলিশদের বাংলাওয়াশ করলো টাইগাররা

  14-03-2023 06:29PM

পিএনএস ডেস্ক : বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত লড়াই করেও ওয়ানডে সিরিজ জিততে পারেনি বাংলাদেশ। তবে টি-টোয়েন্টি ফরম্যাটে তার কঠিন প্রতিশোধ নিল লাল-সবুজের প্রতিনিধিরা। টি-টোয়েন্টি চ্যাম্পিয়ন ইংলিশদের ঘরের মাঠে ‘বাংলাওয়াশ’ করলো টাইগাররা। তিন ম্যাচের সিরিজের শেষটিকে সাকিব আল হাসানের দল দুর্দান্ত কামব্যাক করে তুলে নিল ১৫ রানের জয়।

চট্টগ্রামে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে জয় তুলে নিয়ে ইতিহাস গড়েছিল বাংলাদেশ। মিরপুরে ফিরে সিরিজ নিশ্চিত করে টাইগাররা।

ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি সিরিজেই জয় তুলে নিয়ে গড়ে ইতিহাস। আজ মঙ্গলবার অনুষ্ঠিত শেষ ম্যাচটি ছিল ইংলিশদের হোয়াইটওয়াশ করার সুযোগ। এ ম্যাচেও দাপুটে ক্রিকেট খেলেছে চন্ডিকা হাথুরুসিংহের অধীনে ও সাকিবের নেতৃত্বে নতুন চেহারার বাংলাদেশ টি-টোয়েন্টি দল।

প্রথম দুই ম্যাচে টস জিতলেও এদিন টস হারেন সাকিব আল হাসান। তার দল শুরুতে ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু করে। ওপেনার লিটন দাস ও রনি তালুকদার ৭.৩ ওভারে ৫৫ রানের জুটি দেন। আট বছর পর দলে ফেরা রনি সাজঘরে ফিরে যাওয়ার আগে তিন চারের শটে ২৪ রান করেন।

এরপর লিটন দাস ও তিনে নামা নাজমুল শান্ত গড়েন ৮৪ রানের জুটি। তিন ম্যাচের ওয়ানডে ও প্রথম দুই টি-২০ ম্যাচে রান না পাওয়া লিটন ৫৭ বলে খেলেন ৭৩ রানের দারুণ ইনিংস। তিনি ১০টি চার ও একটি ছক্কার শট মারেন। তিনে নামা শান্ত প্রথম দুই ম্যাচে দলকে জেতানো ইনিংস খেলার পর এদিন ৩৬ বলে ৪৭ রান করে অপরাজিত ছিলেন।


পিএনএস/এমবিবি

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন