কোচ সালাউদ্দিনের সাফল্যের রহস্য জানালেন লিটন দাশ

  28-02-2024 11:51AM



পিএনএস ডেস্ক: বিপিএলের আগের নয় আসরে সর্বোচ্চ চার বার চ্যাম্পিয়ন হয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। দশম আসরেও ফাইনালের টিকিট পেয়েছে তারা। দলটির অন্যতম মাস্টারমাইন্ড হিসেবে কাজ করে আসছেন প্রধান কোচ মোহাম্মদ সালাউদ্দিন। দেশসেরা এই কোচ কেনো অন্য সবার থেকে আলাদা এবং সফল তা প্রকাশ করেছেন কুমিল্লার অধিনায়ক লিটন দাস।

সোমবার (২৭ ফেব্রুয়ারি) রংপুর রাইডার্সকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে সংবাদ সম্মেলনে এসে লিটন বলেন, আমার মনে হয় রংপুর তো কুমিল্লার মতনই কাছাকাছি। তারাও একই কোচিং স্টাফ, প্রায় একই প্লেয়ার নিয়ে অনেক দিন যাচ্ছে।

‘আমার মনে হয় (সালাউদ্দিন) স্যারের কিছু ধরাবাঁধা নিয়ম আছে স্যার এক প্লেয়ারকে অনেক দিন সুযোগ দেয়। এটা স্বাভাবিক হওয়া উচিত। আপনি একটা প্লেয়ারকে এক সিজনে জাজ করতে পারবেন না।'

কোচ সালাউদ্দিনের মানসিকতা নিয়েও প্রশংসা করেছেন এই টাইগার ব্যাটার। তিনি বলেন, স্যার দেখে সবাই ঘরোয়া ক্রিকেটও খেলে। আমার মনে হয় এদিক দিয়ে ভালো। তার থেকে বড় জিনিস আমরা সবাই খুবই ফ্রেন্ডলি।

‘আমাদের ম্যানেজমেন্ট থেকে যদি কোনো ছেলে নতুন আসে সে কখনওই বুঝবে না যে আমরা এত সিনিয়রদের সাথে বসে আড্ডা মারতেসি। সবাই অনেক ফ্রি, স্যার অনেক ফ্রি মাইন্ডের। একটা প্লেয়ারকে যদি স্বাধীনতা দেন খেলো, মজা করো। তারা তাদের সেরাটা দেওয়ার চেষ্টা করে। এদিক দিয়ে সালাউদ্দিন স্যার বেস্ট।’


পিএনএস/এমএইউ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন