শেষ বলের রোমাঞ্চে জয় পেলো গুজরাট

  11-04-2024 12:54AM

পিএনএস ডেস্ক: রিয়ান পরাগ ও সাঞ্জু স্যামসনের ঝড়ো হাফ সেঞ্চুরিতে প্রায় দুইশ রানের চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে টানা পঞ্চম ম্যাচ জয়ের প্রস্তুতি নিয়েছিল রাজস্থান রয়্যালস। ১৯৭ রানের লক্ষ্যে নেমে সুবিধা করতে পারছিল না গুজরাট টাইটান্স। ডেথ ওভারে ম্যাচ গড়ানোর আগে তাদের স্কোর ৫ উইকেটে ১৩৮ রান। শেষ চার ওভারে দরকার ছিল ৫৯ রান। শাহরুখ খান, রাহুল তেওয়াতিয়া ও রশিদ খানের ক্যামিওতে জয়ের কঠিন কাজ করে ফেললো গুজরাট। রশিদের শেষ বলের বাউন্ডারিতে রাজস্থানকে চলতি আইপিএলে প্রথম হারের স্বাদ দিলো গত দুই আসরের ফাইনালিস্টরা।

নির্দিষ্ট রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই মারমুখী ভঙ্গিমায় আবির্ভূত হন রাজস্থানের দুই ওপেনার সুদর্শন-গিল। দলীয় ৬৪ রানে সুদর্শন আউট হলে প্রথম উইকেটের পতন ঘটে। ৩৫ রান করে সাজঘরে ফেরেন সুদর্শন। এরপর ম্যাথু ওয়েড এসেও কার্যকারী কিছু করতে পারেননি। মাত্র ৪ রানে প্যাভিলিয়নে ফিরতে হয় তাকেও। বিজয় শঙ্করের ১৬, রাহুল তেবাটিয়ার ২২ দলকে লক্ষ্য পুরণে এগিয়ে নিয়ে যায়। শেষদিকে নাটকীয় এক হাইভোল্টেজ ক্যামিও ইনিংস খেলেন রশিদ খান । তার ১১ বলে ২৪ রান শেষ বলের রোমাঞ্চে গুজরাটকে রাজস্থানের মাঠে জয় এনে দেয়।

রাজস্থানের পক্ষে ৪১ রানের বিনিময়ে ৩ উইকেট নেন কুলদীপ সেন। ২টি উইকেট পান চাহাল।

এর আগে, টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই দেখেশুনে খেলতে থাকে রাজস্থানের দুই ওপেনার জয়সওয়াল ও বাটলার। ইনিংসের পঞ্চম ওভারের দ্বিতীয় বলে উমেশ যাদবের বলে ম্যাথু ওয়েডের তালুবন্দি হয়ে সাজঘরে ফেরেন জয়সওয়াল। আউট হবার আগে ১৯ বলে ২৪ রান করেন তিনি। জয়সওয়াল আউট হবার পর বেশিক্ষণ টিকতে পারেননি আরেক ওপেনার জস বাটলারও। পরের ওভারেই ব্যক্তিগত ৮ রানে প্যাভিলিয়নে ফেরেন এ ইংলিশ ব্যাটার। রশিদ খানের বলে রাহুল তেবাটিয়ার হাতে ক্যাচ তুলে দিয়ে বিদায় নেন তিনি। দলীয় রান তখন ২ উইকেট হারিয়ে মাত্র ৪২।

এরপর রিয়ান পরাগকে নিয়ে ৭৮ বলে ১৩০ রানের জুটি গড়েন সঞ্জু স্যামসন। ১৯ তম ওভারে পরাগ আউট হবার আগে খেলেন ৪৮ বলে ৭৬ রানের ঝড়ো এক ইনিংস। তার ব্যাট থেকে আসে ৩টি চার ও ৫টি ছয়ের একেকটি দৃষ্টিনন্দন শট। শেষদিকে ব্যাটিংয়ে নামে ক্যারিবীয় তারকা শিমরন হেটমায়ার। ৩৮ বলে ৬৮ রানে স্যামসন ও ১৩ রান করে হেটমায়ার থাকেন অপরাজিত।

গুজরাটের পক্ষে ১টি করে উইকেট তুলে নেন উমেশ যাদব, রশিদ খান ও মোহিত শর্মা।

এম্যাচের ফলাফলে, আসরে প্রথম হারের মুখ দেখলো রাজস্থান। ৫ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে তারা এখনও টেবিলের শীর্ষে। অপরদিকে ৬ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের ছয় নম্বরে গুজরাট টাইটান্স।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন