গোলবন্যায় তিন থেকে টেবিলের শীর্ষে ম্যানসিটি

  13-04-2024 11:36PM

পিএনএস ডেস্ক: লুটন টাউনের মুখোমুখি হওয়ার আগে লিগ পয়েন্ট টেবিলের তিন নম্বরে ছিল ম্যানচেস্টার সিটি। শিরোপার দৌড়ে লুটনের বিপক্ষে বড় ব্যবধানে জয় পেয়েছে তারা। তাতে দখল করা হলো টেবিলের শীর্ষস্থানটিও। শনিবার (১৩ এপ্রিল) লুটনকে পাত্তাই দেয়নি ম্যানচেস্টার সিটি। তার ছাপ পড়ল ম্যাচের স্কোরকার্ডেও। ৫-১ ব্যবধানে জিতেছে গার্দিওলার শিষ্যরা।

বড় জয়ে গোল করেছেন মাতেও কোভাসিচ, আরলিং হলান্ড, জেরেমি ডকু ও জসকো গভার্দিওল। একটি গোল আত্মঘাতী। লুটনের একমাত্র গোলটি রস বার্কলের।

ইতিহাদে বড় জয়ে প্রথমার্ধে মাত্র একটি গোল পায় ম্যানচেস্টার সিটি, সেটিও আবার লুটনের ভুলে। হলান্ড গোলের জন্য শট নিলে ডাইকি হাশিওকার ভুলে বল ঢুকে যায় লুটনের জালে। ১-০ গোলের লিড নিয়েই বিরতিতে যায় তারা।

দ্বিতীয়ার্ধে ম্যাচে ফিরে গোলের পসরা সাজিয়ে বসে স্বাগতিক দল। আর্জেন্টাইন তারকা হুলিয়ান আলভারেজের কাছ থেকে বল পেয়ে মাতেও কোভাসিচ গোল করেন ম্যাচের ৬৪ মিনিটে। ১২ মিনিট পর ডকু ডি বক্সের ভেতর ফাউলের শিকার হলে পেনাল্টি পায় সিটিজেনরা। স্পট কিক কাজে লাগান হলান্ড, ম্যানসিটি এগিয়ে যায় ৩-০ ব্যবধানে।

৮১ মিনিটে ব্যবধান কমান বার্কলে। কিন্তু ম্যাচের বাকি সময়ে আরও দুই গোল করলে বড় জয়ই পায় ম্যানচেস্টার সিটি।

এ জয়ের ফলে ৩২ ম্যাচ শেষে ৭৩ পয়েন্ট ম্যানসিটির। একটি করে ম্যাচ কম খেলা লিভারপুল ও আর্সেনালের পয়েন্ট ৭১ করে। লিভারপুলের চেয়ে গোল ব্যবধানে এগিয়ে থাকায় দুইয়ে মিকেল আর্টেটার শিষ্যরা। রোববার ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে লিভারপুল ও অ্যাস্টন ভিলার বিপক্ষে আর্সেনাল জিতলে আবার তিনে চলে যেতে হবে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের।

এসএস

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন