ফাইনালে উঠতে রাজস্থানের সামনে চ্যালেঞ্জিং লক্ষ্য

  24-05-2024 10:17PM

পিএনএস ডেস্ক : আইপিএলের ১৭তম আসরের দ্বিতীয় সেমিফাইনালে সানরাইজার্স হায়দরাবাদের মুখোমুখি হয়েছে রাজস্থান রয়্যালস। ফাইনালে ওঠার লড়াইয়ে আগে ব্যাট করে রাজস্থানকে ১৭৬ রানের লক্ষ্য দিয়েছে হায়দরাবাদ।

শুক্রবার (২৪ মে) টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি হায়দরাবাদের। ৫ বলে ১২ রান করে শুরুতেই সাজঘরে ফেরেন ওপেনার অভিষেক শর্মা।

তৃতীয় উইকেটে ব্যাটিংয়ে এসে দ্রুত রান তুলতে থাকেন রাহুল থ্রিপাঠী। তবে ১৫ বলে ৩৭ রান করে আউট হন তিনি। দুই বল পরেই ক্যাচ আউট হন এইডেন মারক্রাম। এতে তিন রানের ব্যবধানে হায়দরাবাদের দুই ব্যাটারকে ফিরিয়ে রাজস্থানকে খেলায় ফেরান ট্রেন্ট বোল্ট।

কিন্তু এক প্রান্ত আগলে রেখে রান ‍তুলতে থাকেন আরেক ওপেনার ট্রাভিস হেড। তাকে সঙ্গ দেন হেইনরিচ ক্লাসেন। তবে ইনিংস লম্বা করতে পারেননি হেড। ২৮ বলে ৩৪ রান করে আউট হন এই অজি ব্যাটার।

এরপর ১৪তম ওভারে আভেশ খানের হাতে বল তুলে দেন রাজস্থান দলপতি স্যামসন। দুই উইকেট নিয়ে তার বিশ্বাসের প্রতিদানও দেন এই ডান হাতি পেসার। ১০ বলে ৫ রান করে নিতিশ কুমার আউট হলে, পরের বলেই বোল্ড আউট হন সামাদ। এতে ১২০ রানের ৬ উইকেট হারিয়ে বিপাকে পড়ে হায়দরাবাদ।

তবে এক প্রান্ত আগলে রেখে হায়দরাবাদকে এগিয়ে নেওয়া চেষ্টা করতে থাকেন ক্লাসেন। ৩৩ বলে ফিফটি তুলে নেন এই প্রোটিয়া ব্যাটার। তাকে যোগ্য সঙ্গ দেন ইমপ্যাক্ট সাবে খেলতে নামা শাহবাজ আহমেদ।

১৯তম ওভারের প্রথম বলে ক্লাসেনকে (৫০) বোল্ড আউট করে সানদ্বীপ শর্মা। শেষ ওভারে ১৮ বলে ১৮ রান করে শাহবাজ আউট হলে, প্যাট কামিন্সের ৫ বলে ৫ রান এবং জয়দেভ উনাদকাটের ২ বলের ৫ রানে ভর করে নয় উইকেট হারিয়ে ১৭৫ রানের লড়াকু পুঁজি পায় হায়দরাবাদ।

রাজস্থানের হয়ে ট্রেন্ট বোল্ট এবং আভেশ খান তিন উইকেট করে শিকার করেন । এ ছাড়াও সানদ্বীপ শর্মা নেন দুই উইকেট।

পিএনএস/শাওন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন