নাসার প্রতিযোগিতায় বাংলাদেশের ১০ স্কুল শিক্ষার্থী

  21-04-2024 02:31AM

পিএনএস ডেস্ক : ইন্টারন্যাশনাল হোপ স্কুল বাংলাদেশ-এর শিক্ষার্থীদের একটি দল এ বছর নাসা হিউম্যান এক্সপ্লোরেশন রোভার চ্যালেঞ্জে অংশ নিয়েছে। এরইমধ্যে ১০ জন শিক্ষার্থীর দলটি নাসা আয়োজিত এই প্রতিযোগিতায় অংশ নিতে যুক্তরাষ্ট্রে পৌঁছেছে।

১৪টি দেশের কয়েক হাজার আবেদনের মধ্য থেকে ইন্টারন্যাশনাল হোপ স্কুল বাংলাদেশসহ বিভিন্ন দেশের ৭২টি দল এ প্রতিযোগিতায় অংশ নিচ্ছে।

নাসা হিউম্যান এক্সপ্লোরেশন রোভার চ্যালেঞ্জ ২০২৪-এ অংশ নেওয়া বাংলাদেশের একমাত্র স্কুল হিসেবে জায়গা করে নিয়েছে ইন্টারন্যাশনাল হোপ স্কুল বাংলাদেশ (আইএইচএসবি)।

১৯ এপ্রিল (শুক্রবার) যুক্তরাষ্ট্রের আলাবামার হান্টসভিলে ইউএস স্পেস অ্যান্ড রকেট সেন্টারে দুই দিনব্যাপী ৩০তম বার্ষিক নাসা হিউম্যান এক্সপ্লোরেশন রোভার চ্যালেঞ্জ শুরু হয়। বাংলাদেশি দলটি এ প্রতিযোগিতায় ‘মেইড ইন বাংলাদেশ’ নামক একটি রোভার প্রদর্শন করে।

আইএইচএসবির বিজ্ঞানশিক্ষক ও স্টেম ফেস্ট সমন্বয়ক ওতমান চারমৌকার নেতৃত্বে প্রতিযোগিতায় অংশ নেওয়া শিক্ষার্থীদের মধ্যে রয়েছে মো. আসিফুল হক, আহমেদ মুজতবা হোসেন জারিফ, ফেরদৌস আহমেদ, মো. হাসান জাফির প্রধান, আফরাজ আজমাইন হক, জাওয়াদ হোসাইন, ওয়ার্দা কারিচা জারা, শাহজাদি আয়মান সুলতানা, মাহজাবিন আলম রোশনি এবং সামিহা তাসনিম খান। এছাড়া এই দলের সফরসঙ্গী হিসেবে আছেন স্কুলের ভাইস প্রিন্সিপাল গেরিম্যান আলামিরাদভ।

পিএনএস/শাওন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন