গৃহবধূকে গণধর্ষণের পরে খুন, ৯ জনের যাবজ্জীবন

  27-09-2022 06:22PM

পিএনএস ডেস্ক : ঝিনাইদহ সদর উপজেলার বিষয়খালী গ্রামে এক গৃহবধূকে গণধর্ষণের পর হত্যার ঘটনায় নয়জনের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। এ সময় প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) বিকেলে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট বজলুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে একই দিন দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মিজানুর রহমান এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত ব্যক্তিরা হলেন- জেলা সদরের বিষয়খালী এলাকার শরিফুল ইসলাম, রসুল, আব্দুল আজিজ, আজিজুর রহমান, আমিরুল ইসলাম, গোলাম রসুল, বাদশা মিয়া, বাতেন ও জাহিদুল ইসলাম। তাদের মধ্যে আমিরুল ইসলাম ও শরিফুল পলাতক রয়েছেন।

মামলা সূত্রে জানা যায়, ২০১১ সালের মার্চ মাসে ওই গ্রামের আরব আলীর স্ত্রী রেনু বেগমকে তুলে নিয়ে ধর্ষণ করে কয়েকজন। এ সময় তারা তাকে হত্যা করে পালিয়ে যায়। পরে এ ঘটনায় নিহতের স্বামী আরব আলী বাদী হয়ে ১৬ জনকে আসামি করে মামলা দায়ের করেন। সেই মামলার দীর্ঘ শুনানি শেষে মঙ্গলবার দুপুরে আদালত এ রায় দেন।

এ বিষয়ে অ্যাডভোকেট বজলুর রহমান বলেন, এ ঘটনায় ১০ জনের যাবজ্জীবন কারাদণ্ড হলেও একজন মারা যাওয়ায়, তাকে বেকসুর খালাস দেওয়া হয়েছে। এ সময় বিচারক পলাতক আসামিদের গ্রেপ্তার করতে আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দেন। তারা গ্রেপ্তার হলে ওইদিন থেকে সাজা কার্যকর হবে।

পিএনএস/এমবিবি

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন