থানচি ভ্রমণেও নিষেধাজ্ঞার সময় বাড়ল

  03-12-2022 08:36PM

পিএনএস ডেস্ক : বান্দরবানের এবার থানচি ভ্রমণেও নিষেধাজ্ঞার সময়সীমা আগামী ১১ ডিসেম্বর পর্যন্ত বৃদ্ধি করেছে স্থানীয় প্রশাসন।

আজ শনিবার (৩ ডিসেম্বর) বিকেলে জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি স্বাক্ষরিত গণবিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

জানা গেছে, বেশ কিছু দিন ধরে রোয়াংছড়ি-রুমা ও থানচি উপজেলার সীমান্তবর্তী পাহাড়ি এলাকায় জঙ্গি ও সন্ত্রাসবিরোধী অভিযান পরিচালনা করছে যৌথ বাহিনী। এ কারণে পর্যটকদের সার্বিক নিরাপত্তা বিবেচনায় স্থানীয় ও বিদেশি পর্যটকদের এ দুই উপজেলা ভ্রমণে সাময়িক নিষেধাজ্ঞা আরোপ করা হয়।

এদিকে গত ১৭ সেপ্টেম্বর সন্ধ্যা থেকে রোয়াংছড়ি-রুমা উপজেলা ভ্রমণে অনির্দিষ্টকালের নিষেধাজ্ঞা জারি করে প্রশাসন। পরে গত ২৩ অক্টোবর সন্ধ্যা থেকে ৩০ অক্টোবর পর্যন্ত আলীকদম-থানচিসহ চার উপজেলা ভ্রমণে নিষেধাজ্ঞা দেয় স্থানীয় প্রশাসন। পরে তা কয়েক দফায় বাড়িয়ে ১৬ নভেম্বর পর্যন্ত করা হয়। তবে থানচি-আলীকদমে নিষেধাজ্ঞা শিথিল করা হলেও রুমা-রোয়াংছড়ি ভ্রমণে নিষেধাজ্ঞা বৃদ্ধি করে গত ৪ ডিসেম্বর করা হয়।

এ বিষয়ে বান্দরবান জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি জানান, শনিবার পুনরায় নিষেধাজ্ঞার সময় বৃদ্ধির পাশাপাশি থানচি উপজেলাকেও এই নিষেধাজ্ঞার আওতায় আনা হয়। রুমা-রোয়াংছড়ি ও থানচি ব্যাতিত অন্যান্য উপজেলা ভ্রমণে কোনো বাধা নেই। তবে পর্যটকদের সার্বিক নিরাপত্তা বিবেচনায় রুমা-রোয়াংছড়ি পর্যটকদের ভ্রমণে সাময়িক নিষেধাজ্ঞা আগামী ১১ ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে।

পিএনএস/শাওন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন