প্রিয়জনের জন্মদিনে ব্রাজিল-আর্জেন্টিনা কেক

  06-12-2022 09:37PM

পিএনএস ডেস্ক : কাতার বিশ্বকাপ ফুটবলে নিজেদের দল না খেললেও পুরো বাংলাদেশ এখন বিশ্বকাপ-জ্বরে আক্রান্ত। এর রেশ ফেনীতে একটু বেশি। প্রিয় দলের পতাকা ওড়ানো, জার্সি পরার ধুম লেগেছে। কে কত বড় পতাকা ওড়াতে পারেন তা নিয়ে যেন চলছে প্রতিযোগিতা।

বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ মেতেছেন ফুটবল নিয়ে। একই উন্মাদনা কেকে ও দেখা যাচ্ছে। বিভিন্ন দলের পতাকা অঙ্কিত কেকের কদর দেখা যাচ্ছে ফেনীতে। আর এখানেও প্রতিযোগিতা চলছে ব্রাজিল-আর্জেন্টিনার।

শহরের শহীদ শহীদুল্লা কায়সার সড়কের দিলদার ব্রেড অ্যান্ড বিস্কুট ফ্যাক্টরি বিশ্বকাপ ফুটবলে অংশগ্রহণকারী ব্রাজিল-আর্জেন্টিনা দলের পতাকার রঙের কেক তৈরি করছে। সাধারণত কার্যাদেশ নিয়ে এসব কেক তৈরি করা হচ্ছে। পাশাপাশি কার্যাদেশ ছাড়াও কেক বানিয়ে দোকানে বিক্রির জন্য রাখা হচ্ছে। দিলদার ব্রেড ইতোমধ্যে ২২টির মতো এমন কেক বিক্রি করেছে।

মো. মোশারফ হোসেন দিলদার ব্রেডে ম্যানেজার হিসেবে কর্মরত। তিনি বলেন, এ বছর বিশ্বকাপ ফুটবল উপলক্ষে প্রিয় দলের পতাকার রঙের কেকে বিক্রির প্রচলন শুরু করেন তারা। এখন তিনি দেখছেন, ব্রাজিল ও আর্জেন্টিনার কেকের চাহিদা বেশি। গত দুই দিনে এমন ছয়টি কেক বিক্রি হয়েছে।

কয়েকজন ফুটবলপ্রেমীর সঙ্গে কথা বলে জানা গেল, নিজেদের পছন্দের দলের পতাকার রঙের কেক নিয়ে কেউ কেউ প্রিয়জনের জন্মদিন পালন করছেন। আবার অনেকে প্রিয় দলের খেলার দিন কেক নিয়ে যাচ্ছেন। সোমবার রাতে গিয়ে দেখা যায়, শো কেসে পাশাপাশি আর্জেন্টিনা ও ব্রাজিলের দুটি কেক সাজিয়ে রাখা হয়েছে। পাশে কাগজে লিখে রাখা হয়েছে- এই কেক নতুন এসেছে।

দিলদার ব্রেড অ্যান্ড বিস্কুট ফ্যাক্টরির সত্ত্বাধিকারী আরিফুল ইসলাম মাহমুদ বলেন, বিশ্বকাপ ফুটবলের উন্মাদনা মাথায় রেখে তারা আর্জেন্টিনা ও ব্রাজিল দলের পতাকার রঙের কেক তৈরি করেন। সাধারণত কার্যাদেশের ভিত্তিতে তারা এ ধরনের কেক সরবরাহ করেন। এ কেকের ২ পাউন্ড ৬০০ টাকা, ৩ পাউন্ড ৯০০ টাকা। কিন্তু এ ধরনের নকশাসংবলিত কেকের দাম স্বাভাবিক কেকের দামে নেওয়া হচ্ছে। কাতার বিশ্বকাপে যতোদিন ব্রাজিল ও আর্জেন্টিনা থাকবে, ততদিন এই দুই দলের কেকের কদর থাকবে বলে মনে করছেন তারা।

পিএনএস/এমবিবি

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন