বিয়ের প্রলোভনে ধর্ষণ, বিষপানে তরুণীর আত্মহত্যার চেষ্টা

  17-01-2023 06:07PM

পিএনএস ডেস্ক : বিয়েতে রাজি না হওয়ায় বিষপানে আত্মহত্যার চেষ্টা করেন এক তরুণী। এ ঘটনার পর থানায় গিয়ে বিয়ের প্রলোভনে ধর্ষণের অভিযোগ দেন এক যুবকের বিরুদ্ধে। ফরিদপুরের নাসিরাবাদ উপজেলায় এ ঘটনা ঘটেছে।

জানা যায়, একটি ঘরে ঐ তরুণী এবং যুবককে গত ১৩ জানুয়ারি রাতে আপত্তিকর অবস্থায় আটক করেন স্থানীয়রা। মীমাংসার কথা বলে স্থানীয় শালিসের মাধ্যমে তাদের প্রতিবেশীদের কাছ থেকে ছাড়িয়ে নেয় হয়। গত ১৪ জানুয়ারি সকালে শালিসে সমাধান না পেয়ে আত্মহত্যার চেষ্টায় বিষ পান করেন ঐ তরুণী। এ ঘটনা ঘটেছে নাসিরাবাদ সদর ইউনিয়নের চরদুয়াইর গ্রামে।

চিকিৎসা নিয়ে সুস্থ হওয়ার সোমবার দুপুরে ভাঙ্গা থানায় ধর্ষণের অভিযোগে ঐ যুবকের বিরুদ্ধে এজাহার দায়ের করেন ভুক্তভোগী তরুণী। অভিযুক্ত যুবকের নাম আশিক খান। তিনি ফরিদপুরের নাসিরাবাদ চরমুকডোবা গ্রামের নজরুল খানের ছেলে।

এজাহারে বলা হয়, ঐ তরুণীর নানা বাড়ি এবং আশিকের বাড়ি পাশাপাশি হওয়ার সুবাদে তাদের মধ্যে পূর্ব থেকেই পরিচয় ছিল। একপর্যায়ে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। তবে পারিবারিকভাবে ঐ ওই তরুণীকে অন্য গ্রামে বিয়ে দেওয়া হয়। তবে বিয়ের পর ঐ তরুণীর স্বামীকে বিভিন্নভাবে মিথ্যা তথ্য দিয়ে প্রভাবিত করেন আশিক। একপর্যায়ে তরুণীর সংসার ভেঙে যায়। এরপর আশিক পুনরায় ভুক্তভোগীর সঙ্গে যোগাযোগ করে বিয়ের প্রলোভন দেখান। গত ২২ সেপ্টেম্বর ফরিদপুরে ঘুরতে যাওয়ার কথা বলে একটি আবাসিক হোটেলে নিয়ে তাকে ধর্ষণ করেন আশিক। এর ফলে ঐ তরুণী অন্তঃসত্ত্বা হয়ে পড়েন। আশিকের হুমকিতে ঐ তরুণী তার গর্ভের সন্তান নষ্ট করে ফেলেন। পরে বিয়ের আশ্বাস দিয়ে আশিক আরও কয়েকবার তাকে ধর্ষণ করেন। গত ১৩ জানুয়ারি রাতে ঐ তরুণীর বাড়িতে কেউ না থাকায় আশিক তার ঘরে ঢুকে তাকে ধর্ষণ করেন। এ সময় তাদের দুইজনকে আটক করেন স্থানীয়রা।

গত ১৪ জানুয়ারি সকালে তাদের বিয়ে দেওয়ার কথা বলে একটি শালিসের সময় নির্ধারণ করা হয়। তবে ঐদিন দুপুর পার হলেও কোনো সমাধান না পেয়ে আত্মহত্যার চেষ্টা করে ঐ তরুণী।

ভাঙ্গা থানার ওসি জিয়ারুল ইসলাম বলেন, ভুক্তভোগী গত সোমবার থানায় হাজির হয়ে আশিক খান নামে এক যুবকের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ দিয়েছেন। এ ঘটনার তদন্ত চলমান রয়েছে।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন