নাটোরের ‌'ধোঁয়া মানব', পান খেলেই মাথা থেকে বের হয় ধোঁয়া!

  31-01-2023 05:19PM

পিএনএস ডেস্ক : গোলাম রাব্বানীর বয়স ৪০ বছর। মাথায় তেমন চুল নেই। পেশায় একজন গরু ব্যবসায়ী। তবে স্থানীয়রা তার নাম দিয়েছেন ‘ধোঁয়া মানব’। কারণ কাঁচা সুপারি দিয়ে পান খেলে তার মাথা দিয়ে অনবরত বের হয় ধোঁয়া। তাও আবার শুধু শীতকালে। এমন চাঞ্চল্যকর ঘটনা দেখতে প্রতিনিয়ত লোকজন ভিড় করছেন রাব্বানীর বাড়িতে।

গোলাম রাব্বানী জানান, গত ৭ থেকে ৮ বছর ধরে পান খাওয়ার পর তার মাথা থেকে ধোঁয়া বের হয়। এমন কাণ্ড দেখতে অনেকে ভিড় জমায়। বিষয়টি পরীক্ষা-নিরীক্ষা করতে স্থানীয় স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে মেডিকেল টিম গঠন করা হয়েছে। এলাকায় ধোঁয়া মানব হিসেবে পরিচিতি পেয়েছে রাব্বানী। এটা দেখতে ভিড় জমান অনেকে। রাব্বানীও হাসিমুখে তাদের আবদার মেটান।

এ নিয়ে রাব্বানীর স্ত্রী তানিয়া খাতুন জানান, পান খাওয়ার পর মাথা দিয়ে ধোঁয়া বের হলেও কখনও অসুস্থ হয়ে পড়েনি তার স্বামী। তাই বিষয়টি নিয়ে চিকিৎসকের কাছেও যাননি তারা।

জেলার সিভিল সার্জন ডা. রোজী আরা খাতুন বলছেন, কাঁচা সুপারি দিয়ে পান খাওয়ার পর শরীরের তাপমাত্রা বেড়ে যাওয়ায় ঘাম বের হওয়া স্বাভাবিক। তবে মাথা দিয়ে ধোঁয়া বের হওয়ার কারণ পরীক্ষা-নিরীক্ষার পর বলা যাবে।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন