জমি নিয়ে বিরোধে বড় ভাইয়ের হাতে ছোট ভাই খুন

  02-02-2023 12:57AM

পিএনএস ডেস্ক : কক্সবাজারের টেকনাফে জমি নিয়ে বিরোধের জেরে ছোট ভাইকে হত্যা মামলায় বড় ভাই মোহাম্মদ ইউনুছকে গ্রেফতার করেছে র‍্যাব।

বুধবার বিকেলে র‍্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়ন কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর মো. সাদিকুল হক।

গ্রেফতার ৬০ বছর বয়সী ইউনুছ টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের শাহপরীরদ্বীপ উত্তর-পশ্চিম পাড়ার মকবুল আহম্মদের ছেলে।

মেজর সাদিকুল জানান, জমি নিয়ে দীর্ঘদিন ধরে ইউনুছের সঙ্গে ছোট ভাই মোহাম্মদ হোসেনের বিরোধ চলছিল। এ নিয়ে ২৮ জানুয়ারি বিকেলে হোসেনকে বাড়ি থেকে ডেকে নেন ইউনুছসহ তার সঙ্গীয় লোকজন। পরে জমি নিয়ে ঝগড়া শুরু করেন দুই ভাই। একপর্যায়ে ইউনুছ ও তার লোকজন দেশীয় অস্ত্র নিয়ে হোসেনের ওপর হামলা চালান। এতে গুরুতর জখম হন হোসেন।

পরে স্বজনরা হোসেনকে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেন। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে পাঠানো হয়। সেখানে তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসক। এ ঘটনায় ৩০ জানুয়ারি ইউনুছকে প্রধান আসামি করে টেকনাফ থানায় হত্যা মামলা করেন নিহতের স্ত্রী আম্বিয়া খাতুন।

এরই পরিপ্রেক্ষিতে বুধবার দুপুরে কক্সবাজার সদর উপজেলার ঝিলংজা ইউনিয়নের মুহুড়িপাড়ায় অভিযান চালিয়ে ইউনুছকে গ্রেফতার করে র‌্যাব। বাকিদেরও গ্রেফতারে অভিযান চলছে।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন