হঠাৎ ঝড়ে ভাঙল দেড় শতাধিক ঘর!

  21-03-2023 11:31PM

পিএনএস ডেস্ক : মৌলভীবাজারের কুলাউড়ার বিভিন্ন এলাকায় হঠাৎ বয়ে যাওয়া ঝড়ে দেড় শতাধিক বাড়িঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। ঝড়ে বসতঘর ভেঙে যাওয়ায় অনেকে গৃহহীন হয়ে পড়েছেন।

মঙ্গলবার (২১ মার্চ) দুপুর সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে। এদিকে ঝড়ে গাছ ভেঙে বিদ্যুৎ সঞ্চালন লাইন পড়ে যাওয়ায় উপজেলার বেশ কয়েকটি এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে গেছে।

খোঁজ নিয়ে জানা গেছে, মঙ্গলবার দুপুরে হঠাৎ ঝড় শুরু হয়। উপজেলার কুলাউড়া সদর, টিলাগাঁও, হাজীপুর, পৃথিমপাশা, জয়চন্ডি ও রাউৎগাঁও ইউনিয়নের কয়েকটি গ্রামে বাঁশ ও টিনের তৈরি দেড় শতাধিক ঘরবাড়ি ঝড়ে উপড়ে যায়। এতে ক্ষতিগ্রস্ত হয় নিম্ন আয়ের দেড় শতাধিক পরিবার।

টিলাগাঁও ইউপি চেয়ারম্যান মো. আব্দুল মালিক জানান, ঝড়ে আমার ইউনিয়নের আশ্রয়গ্রাম, বালিয়া, নয়নপুর, শাহপুর ও আমানীপুর গ্রাম সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। বিকেল ৩টা পর্যন্ত খবর পেয়েছি ১২টি পরিবারের টিন ও বাঁশের কাঁচা ঘর ঝড়ে উপড়ে গেছে। এ ছাড়া আরও বেশ কয়েকটি ঘর ক্ষতিগ্রস্ত হয়েছে।

কুলাউড়া প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) শিমুল আলী জানান, ঝড়ে যেসব এলাকায় মানুষের বাড়িঘর ক্ষতিগ্রস্ত হয়েছে সেসব ইউনিয়নের চেয়ারম্যানদের ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। সেই প্রতিবেদনের ভিত্তিতে জেলা প্রশাসনের পক্ষ থেকে তাদের সহযোগিতা করা হবে।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন