সিরাজগঞ্জে জমি নিয়ে বিরোধের জেরে নিহত ১

  03-03-2024 02:07AM

পিএনএস ডেস্ক: : সিরাজগঞ্জের শাহজাদপুরে জমি নিয়ে বিরোধের জেরে দুইপক্ষের সংঘর্ষে ফালাবিদ্ধ হয়ে দুলাল মল্লিক (৫৫) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। সংঘর্ষে উভয়পক্ষের আরও ১০ জন আহত হয়েছেন।

এ ঘটনায় তিনজনকে আটক করেছে পুলিশ। আটক তিনজনের নাম পরিচয় নিশ্চিত হওয়া যায়নি।

শনিবার (২ মার্চ) বিকেলে উপজেলার কৈজুরি ইউনিয়নের ঠুটিয়া গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় বাড়িঘর ভাঙচুর ও লুটপাটের ঘটনাও ঘটেছে বলে অভিযোগ উঠেছে।

বিষয়টি নিশ্চিত করেছেন শাহজাদপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খায়রুল বাসার।

কৈজুরি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন খোকন জানান, ওই গ্রামের তোফাজ্জল মল্লিকের সঙ্গে গাজিউর রহমান ব্যাপারীর বাড়ির সীমানা নিয়ে বিরোধ চলছিল। আদালতে এ সংক্রান্ত একটি মামলাও রয়েছে। কিছুদিন আগে এ বিষয়ে উভয়পক্ষকে নিয়ে একটি সালিশি বৈঠকও হয়। ওই বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী এদিন দুপুরে গ্রাম প্রধান, জনপ্রতিনিধি ও এলাকার গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে আমিনের উপস্থিতিতে জমি মাপ করে যার যার অংশ বুঝিয়ে দেওয়ার কাজ চলছিল। এরমধ্যে উভয়পক্ষের কথা কাটাকাটি নিয়ে বিরোধ শুরু হয়। এরপর অমীমাংসিত অবস্থায় প্রধানগণ চলে যাওয়ার পর বিকেলে উভয়পক্ষ দেশীয় অস্ত্রশস্ত্র লাঠি, ফালা ও হলঙ্গা নিয়ে হামলা সংঘর্ষ শুরু করে বাড়িঘর ভাঙচুর ও লুটপাট শুরু করে। এর একপর্যায়ে প্রতিপক্ষের ফালার আঘাতে দুলাল মল্লিক গুরুতর আহত হয়। তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়। খবর পেয়ে শাহজাদপুর থানা পুলিশ ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করে।

ঘটনাস্থল থেকে শাহজাদপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খায়রুল বাসার জানান, জমিজমা নিয়ে সংঘর্ষের জেরে একজনের মৃত্যু হয়েছে। খবর পেয়ে নিহতের লাশ উদ্ধার করে থানা হেফাজতে নেওয়া হয়েছে। কাল (রোববার) ভোরে মরদেহটি ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে পাঠানো হবে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক আছে। এ ঘটনায় তিনজনকে আটক করা হয়েছে ও আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।

পিএনএস/শাওন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন