বিদ্যুৎস্পৃষ্টে ৬ জনের মৃত্যু: ৩ কর্মকর্তা বরখাস্ত, চাকরিচ্যুত ১

  03-04-2024 04:44AM

পিএনএস ডেস্ক : মৌলভীবাজারের জুড়ী পূর্ব গোয়ালবাড়ী গ্রামে পল্লীবিদ্যুতের তার ছিড়ে টিনের চালে পড়ে বিদ্যুতায়িত হয়ে একই পরিবারের ৬ জনের মৃত্যু হয়েছে। এ মৃত্যুর ঘটনায় পল্লীবিদুৎ সমিতির ৩ কর্মকর্তাকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

সেই সঙ্গে এক কর্মকর্তাকে চাকরিচ্যুত করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন পল্লীবিদুৎ মৌলভীবাজার আঞ্চলিক কার্যালয়ের মহাব্যবস্থাপক এবিএম মিজানুর রহমান।

তিনি জানান, সাময়িক বরখাস্ত কর্মকর্তারা হলেন, পূর্ব গোয়ালবাড়ী এলাকায় বিদ্যুৎ সরবরাহের দায়িত্বে থাকা পল্লীবিদ্যুতের বড়লেখা কার্যালয়ের উপমহাব্যবস্থাপক সোহেল রানা চৌধুরী, সহকারী মহাব্যবস্থাপক আশরাফুল হুদা ও জুড়ী কার্যালয়ের ইনচার্জ রেজাউল করিম তালুকদার।

এদিকে সাময়িক বরখাস্তের পর সোহেল রানা চৌধুরীকে সিলেট পবিসের তত্ত্বাবধায়ক প্রকৌশলীর কার্যালয়, আশরাফুল হুদাকে কুমিল্লার তত্ত্বাবধায়ক প্রকৌশলীর কার্যালয় এবং রেজাউল করিম তালুকদারকে বরিশাল তত্ত্বাবধায়ক প্রকৌশলীর কার্যালয়ে সংযুক্ত করা হয়েছে। আর চাকরিচ্যুত কর্মচারী হচ্ছেন লাইন ম্যান মো. আশিক। তিনি শিক্ষানবিশ চাকরিতে ছিলেন।

এবিএম মিজানুর রহমান জানান, পল্লী বিদ্যুতায়ন বোর্ডের (আরইবি) মানবসম্পদ বিভাগের পরিচালক একরামুল হাসান স্বাক্ষরিত এক চিঠিতে এ চার কর্মকর্তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা হিসেবে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। আর ১ এপ্রিল থেকে তা কার্যকর করা হয়।

জানা যায়, এ দুর্ঘটনার কারণ অনুসন্ধানে আরইবির প্রধান প্রকৌশলী বিশ্বনাথ শিকদারকে প্রধান করে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটির সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন শেষে তিন কার্যদিবসের মধ্যে এ প্রতিবেদন দাখিল করেন। এতে তাদের বিরুদ্ধে এ শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হয় ।

অপরদিকে দুর্ঘটনার পরপরই মৌলভীবাজার জেলা প্রশাসন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবদুস সালাম চৌধুরীকে প্রধান করে আরেকটি তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়। প্রথমদিকে তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিলেও আরও সময় বৃদ্ধি করার কথা জানা গেছে।

গত ২৬ মার্চ ভোরে কালবৈশাখী ঝড়ে পল্লীবিদ্যুতের তার ছিঁড়ে ঘরের টিনের চালে পড়লে বিদ্যুতায়িত হয়ে পূর্বগোয়াল বাড়ি গ্রামের বাকপ্রতিবন্ধী দিন মজুর মো. ফয়জুর রহমান ও তার স্ত্রীসহ ৫ জন ঘটনাস্থলেই মারা যান। আহত শিশু সোনিয়া পরদিন ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন