গরুর ঘাস খাওয়া নিয়ে দুই পক্ষের দেড় ঘণ্টাব্যাপী সংঘর্ষ, আহত ৭০

  12-04-2024 06:55PM

পিএনএস ডেস্ক: হবিগঞ্জের আজমিরীগঞ্জে গরুর ঘাস খাওয়ানোকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে ৭০ জন আহত হয়েছেন। সংঘর্ষে আহতরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও বানিয়াচং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন বলে জানা গেছে।

শুক্রবার (১২ এপ্রিল) দুপুরে উপজেলার পশ্চিমবাগ গ্রামে এ সংঘর্ষ হয়। সংঘর্ষে এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। তবে পুলিশ বলছে বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। দাঙ্গাবাজদের ধরতে পুলিশি অভিযান চলছে।

পুলিশ জানায়, আজমিরীগঞ্জের পশ্চিমবাগ গ্রামের ইছা মিয়া সর্দারের সঙ্গে একই গ্রামের মিজান সর্দারের আধিপত্য বিস্তার নিয়ে পূর্ব বিরোধ চলছিল। শুক্রবার দুপুরে ইছা মিয়ার লোকজন বিরোধপূর্ণ একটি জমিতে গরুর ঘাস কাটতে যায়। এতে বাধা দেয় মিজানের লোকজন। এ নিয়ে কথা কাটাকাটি থেকে উভয়পক্ষের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়ে।

দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে দেড় ঘণ্টাব্যাপী সংঘর্ষে অন্তত ৭০ জন আহত হন।

খবর পেয়ে আজমিরীগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সংঘর্ষে গুরুতর আহত ৪৪ জনকে হবিগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। বাকিদের বিভিন্ন স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা হয়েছে।

আজমিরীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ডালিম আহমেদ জানান, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন