র‍্যাব হেফাজতে নারী আসামির মৃত্যু, একদিন পর দাফন

  19-05-2024 12:18AM


পিএনএস ডেস্ক: ময়মনসিংহের নান্দাইল উপজেলার বাসিন্দা সুরাইয়া খাতুন (৫২) র‍্যাব হেফাজতে মৃত্যুবরণ করেছেন। এ ঘটনার একদিন পর মৃতের ময়নাতদন্তের সম্পন্ন হলে তার মরদেহ দাফন করা হয়েছে। এ নিয়ে এলাকাবাসীর মধ্যে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

শনিবার (১৮ মে) বিকাল ৩টার দিকে উপজেলার চন্ডিপাশা ইউনিয়নের বরুনাকান্দি গ্রামে মৃতের জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

এর আগে গত ১৬ মে রাতে রেখা আক্তার (২০) নামে এক গৃহবধূ হত্যা মামলার প্রধান আসামি নিহতের স্বামী তাইজুল ইসলাম মিলন ও তার মা সুরাইয়া খাতুনকে আটক করেন ভৈরব র‍্যাব ক্যাম্পের সদস্যরা। সেখান থেকে শুক্রবার (১৭ মে) সকাল ৭টায় সুরাইয়া খাতুনকে ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

স্থানীয় চন্ডিপাশা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. শাহাব উদ্দিন ভূইয়া বলেন, শুনেছি ছেলেসহ মা সুরাইয়া খাতুনকে র‌্যাব ধরে নিয়ে যাওয়ার পর সেখানে অসুস্থ হয়ে তার মৃত্যু হয়। এ ঘটনায় মরদেহ বাড়ি নিয়ে আসলে নিহতের দুই মেয়ে ও পরিবারের স্বজনরা একটু আবেগপ্রবণ হয়ে দাফনে আপত্তি জানিয়েছিল। পরে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা তাদের বুঝিয়ে বললে তাদের সম্মতিতে মৃতের দাফন করা হয়েছে। এর আগে মৃতের সুরতহাল ও ময়নাতদন্ত হয়েছে। রিপোর্ট পেলে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে বলেও যোগ করেন তিনি।

নান্দাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল মজিদ বলেন, কিশোরগঞ্জ জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট ইসরাত জাহানের উপস্থিতিতে মৃতের সুরতহাল ও ময়নাতদন্ত করে মরদেহ সুন্দরভাবে দাফন করা হয়েছে। এ নিয়ে কারও কোনো অভিযোগ বা আপত্তি নেই। ময়নাতদন্ত রিপোর্টেই মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।

এ দিকে সুরাইয়া খাতুন অসুস্থ হয়ে মারা গেছেন বলে জানিয়েছেন র‌্যাব-১৪ ময়মনসিংহের লিগ্যাল অ্যান্ড মিডিয়া অফিসার ও সহকারী পুলিশ সুপার মো. আব্দুল হাই চৌধুরী।

তিনি বলেন, ‘অসুস্থ অবস্থায় র‌্যাব সদস্যরা ক্যাম্প থেকে সুরাইয়া খাতুনকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। ঘটনাটি নিয়ে ব্রিফ করে বিস্তারিত পরে জানানো হবে।’

ভৈরব উপজেলা স্বাস্থ্য ও পরিকল্পনা কর্মকর্তা ডা. বুলবুল আহমেদ সাংবাদিকদের জানান, শুক্রবার সকাল ৭টায় র‌্যাব সদস্যরা সুরাইয়া খাতুন নামের এক নারীকে হাসপাতালে নিয়ে আসেন। তাকে আনার পর কর্তব্যরত চিকিৎসক বিনীত দাস তাকে মৃত ঘোষণা করেন।

তিনি আরও বলেন, মৃত অবস্থায় ওই নারীকে হাসপাতালে আনা হয়েছিল।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন