বগুড়ায় জুয়ার প্যান্ডেল গুঁড়িয়ে দিল প্রশাসন

  24-05-2024 04:28PM

পিএনএস ডেস্ক: বগুড়ার শেরপুর উপজেলার রানীরহাটে গ্রামীণ মেলার নামে চলা অশ্লীল নাচ-গান ও জুয়ার প্যান্ডেল গুঁড়িয়ে দিয়েছে প্রশাসন। সেইসঙ্গে বিত্রিতার আয়োজকদের নিকট থেকে জরিমানা আদায়সহ মালামাল জব্দ করা হয়। বৃহস্পতিবার রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সুমন জিহাদীর নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়। এসময় উপজেলা সহকারি কমিশনার (ভূমি) এসএম রেজাউল করিম, শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম রেজাসহ উপজেলা প্রশাসন ও পুলিশ বিভাগের একাধিক কর্মকর্তা উপস্থিত ছিলেন।

জানা যায়, প্রশাসনের অনুমতি ছাড়াই একটি সংঘবদ্ধ চক্র উপজেলার সীমান্তবর্তী বিশালপুর ইউনিয়নের রানীরহাটে দুইদিন ব্যাপি গ্রামীণ মেলার আয়োজন করেন। এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার (২৩ মে) শুরু হয় ওই মেলা। কিন্তু মেলায় কোনো ঐতিহ্যবাহী গ্রামীণ খেলাধুলা ও পণ্য না থাকলেও যাত্রা-বিচিত্রার নামে চালানো হচ্ছিল অশ্লীল নাচ-গান। সেইসঙ্গে যাদু প্রদর্শনীর প্যান্ডেলেও চলছিল খোলামেলা নাচ-গান। এমনকি দীর্ঘ দেড় যুগ আগের ন্যায় টিনের চালার ঘর বানিয়ে সেখানে প্রকাশ্যে জুয়ার আসর বসানো হয়। জমজমাট ওই জুয়ার আসর থেকে মেলায় আসা এলাকার সহজ-সরল সাধারণ মানুষ সর্বস্বান্ত হয়ে বাড়ি ফেরেন। ঘটনাটি স্থানীয় একাধিক জাতীয় ও স্থানীয় পত্রিকার সাংবাদিকদের মাধ্যমে জানার পর প্রশাসনে তোলপাড় শুরু হয়। পরে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে অভিযান চালানো হয়।

শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম রেজা জানান, মেলায় অবৈধভাবে চালানো অশ্লীল নাচ-গানের প্যান্ডেল গুঁড়িয়ে দেওয়া হয়েছে। পাশাপাশি ভ্রাম্যমাণ আদালত বসিয়ে একটি বিচিত্রার আয়োজকদের নিকট থেকে পাঁচ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। অন্য বিচিত্রার আয়োজকরা অভিযানের বিষয়টি আচঁ করতে পেরে পালিয়ে যাওয়ায় প্যান্ডেল গুঁড়িয়ে দেওয়া হয়।

এসএস

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন