উপকূলবাসীকে আশ্রয়কেন্দ্রে যাওয়ার আহ্বান

  25-05-2024 11:30PM

পিএনএস ডেস্ক : বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় রেমেল ক্রমেই উপকূলের দিকে এগিয়ে আসছে। শনিবার রাত ৯ টায় ৭ নম্বর বিপদ সংকেত জারি করেছে আবহাওয়া অধিদপ্তর।

রোববার সন্ধ্যা নাগাদ উপকূল অতিক্রম করবে ঘূর্ণিঝড়টি। এ অবস্থায় বাগেরহাট উপকূলের জনসাধারণকে আশ্রয়কেন্দ্রে যাওয়ার আহ্বান জানিয়েছে জেলা প্রশাসন।

বাগেরহাটের জেলা প্রশাসক মোহা. খালিদ হোসেন বলেন, ঘূর্ণিঝড় রেমাল মোকাবিলায় জেলায় মোট ৩৫৯টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত করা হয়েছে। ঘূর্ণিঝড়টি আগামীকাল সন্ধ্যা নাগাদ বাগেরহাট উপকূলে আঘাত হানতে পারে। রোববার দুপুরের ভেতর সবাই যেন আশ্রয়কেন্দ্রে যায় সে লক্ষ্যে মাইকিং করে আহ্বান জানানো হচ্ছে। ঘূর্ণিঝড় মোকাবিলায় ৩ হাজার ৫০৫ জন স্বেচ্ছাসেবক প্রস্তুত রয়েছে। আগামীকাল সকাল থেকে স্বেচ্ছাসেবকরা এলাকাবাসীকে আশ্রয়কেন্দ্রে যেতে সহযোগিতা করবে। দুপুরের ভেতর সবাই যেন আশ্রয়কেন্দ্রে যায় সেজন্য আহ্বান জানানো হয়েছে।

এছাড়া নগদ অর্থ, শুকনো খাবার ও ওষুধ প্রস্তুত রাখা হয়েছে। সরকারি কর্মকর্তা-কর্মচারীদের নিজ নিজ কর্মস্থলে থাকার জন্য বলা হয়েছে। ইতোমধ্যে জেলা-উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা হয়েছে।

পিএনএস/শাওন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন