সিল মারা ব্যালটের সঙ্গে ছাত্রলীগ নেতার ছবি ফেসবুকে

  29-05-2024 03:09PM



পিএনএস ডেস্ক: নীলফামারীতে ভোটকেন্দ্রের গোপন বুথে সিল মারা ব্যালট নিয়ে ছবি তুলে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট দিয়েছেন জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাসুদার রহমান মাসুদ। এ ঘটনায় সমালোচনার ঝড় উঠলে ছবিটি সরিয়ে নেন তিনি। বুধবার (২৯ মে) সকালে জেলা শহরের রাবেয়া বালিকা বিদ্যানিকেতন কেন্দ্রে ভোট দেন মাসুদ।

জানা গেছে, ছাত্রলীগ নেতা মাসুদ মোবাইল ফোনসহ ভোটকক্ষে প্রবেশ করে আনারস প্রতীকে সিল মারেন। এরপর সিল মারা ব্যালটের সঙ্গে ছবি তুলে তার ব্যক্তিগত আইডিতে পোস্ট করেন। এতে সমালোচনার ঝড় এবং ভোটকেন্দ্রে দায়িত্বে থাকা কর্মকর্তাদের অবহেলার অভিযোগ উঠে।

ভোটকেন্দ্রের গোপন বুথে প্রকাশ্যে ভোট দেওয়ার ছবি ফেসবুকে দেওয়ার বিষয়ে জানতে মাসুদার রহমান মাসুদের মোবাইল ফোনে কল দেওয়া হলে তিনি রিসিভ করে বিষয়টি আমি বুঝতে পেরেছি বলে কল কেটে দেন। এরপর তিনি আর কল রিসিভ করেননি।

এ বিষয়ে জানতে চাইলে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহেদি হাসান বলেন, এ বিষয়ে আপনি লিখিত অভিযোগ করেন, রিটার্নিং কর্মকর্তা ব্যবস্থা নেবে।

ভোটকেন্দ্রের গোপন বুথে প্রকাশ্যে ভোট দেওয়ার ছবি ফেসবুকে দেওয়া যাবে কি না জানতে চাইলে তিনি কোনো মন্তব্য করতে রাজি হননি।

রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) বিরোদা রানী রায়ের মোবাইল ফোনে কল করা হলে তিনি বলেন, আপনি আগে ছবিটা আমাকে পাঠান, তারপর দেখে জানাব।

ছবি পাঠানোর পর একাধিকবার কল করা হলেও তিনি রিসিভ করেননি।

প্রসঙ্গত, ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে নীলফামারী সদর উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ সকাল ৮টা থেকে শুরু হয়েছে। বিকেল ৪টা পর্যন্ত ব্যালট পেপারের মাধ্যমে এই ভোটগ্রহণ চলবে। নির্বাচনে তিনটি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন মোট ১৩ জন প্রার্থী। এর মধ্যে চেয়ারম্যান পদে সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আবুজার রহমান (আনারস), জেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান ভাইস চেয়ারম্যান দীপক চক্রবর্তী (ঘোড়া), জেলা ওয়ার্কার্স পাটির সভাপতি তপন কুমার রায় (হাতুড়ি) এবং জেলা জাতীয় পার্টির নেতা তরিকুল ইসলাম (লাঙ্গল) প্রতীক নিয়ে ভোটের মাঠে লড়ছেন।


পিএনএস/এমএইউ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন