উখিয়ায় র‌্যাবের হাতে অস্ত্রসহ দুই রোহিঙ্গা আটক

  

পিএনএস, উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি : উখিয়া থেকে অস্ত্রসহ দুই রোহিঙ্গা আটক করেছে র‌্যাব। ১৭ জানুয়ারী দিবাগত সাড়ে ৩ টার দিকে কুতুপালং কচুবনিয়া গ্রামের টেকনাফগামী মহাসড়ক সংলগ্ন জনৈক ফরিদ আহমেদের বাড়ীর সামনে থেকে তাদের আটক করা হয়েছে।

আটককৃত রোহিঙ্গারা হচ্ছে- বালুখালী, ক্যাম্প-১, ব্লক-৪৩ এর মৃত খাইরুল আমিনের ছেলে মোঃ আব্দুর রহমান প্রকাশ জাবের ওরফে জাবেদ (২৮) এবং কুতুপালং ক্যাম্পের ব্লক ই-৩, পাহাড় নং-৮ এর মো. আবুল কালামের ছেলে মোঃ সেলিম (২৪)। এ সময় তাদের নিকট থেকে ১ টি এসবিবিএল, ১ টি রামদা, ১ টি কিরিচ এবং ২ রাউন্ড গুলি পাওয়া গেছে বলে র‌্যাব জানিয়েছে। অভিযানে নেতৃত্ব দেন র‌্যাব-৭ এর স্কোয়াড্রন লিডার মোঃ রেজাউল হক। সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মিমতানুর রহমান জানান, ধৃত আসামীদেরকে জিজ্ঞাসাবাদে তারা বিভিন্ন সময়ে অবৈধ অস্ত্র দেখিয়ে সাধারণ মানুষের কাছ থেকে টাকা পয়সা ছিনিয়ে নেয় এবং উক্ত অবৈধ অস্ত্র দিয়ে ডাকাতিসহ নানা ধরণের অপরাধ করে আসছে বলে স্বীকার করেছে।

তাদের বিরুদ্ধে উদ্ধারকৃত অস্ত্র ও গোলাবারুদ সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে আমর্স এ্যাক্ট, ১৮৭৮ এর ১৯অ/১৯(ভ) ধারা মোতাকে কক্সবাজার জেলার উখিয়া থানায় হস্তাস্তর করা হয়েছে। উল্লেখ্য, ২০১৭ সালের ১ জানুয়ারি থেকে ২০১৮ সালের ১৭ জানুয়ারি পর্যন্ত সর্বমোট ৩০৬ টি বিভিন্ন ধরনের অস্ত্রসহ মোট ৪৮ টি ম্যাগাজিন উদ্ধার করেছে র‌্যাব-৭।

এছাড়া ৩,৪৫৮ রাউন্ড বিভিন্ন ধরনের গুলি/কার্তুজ উদ্ধারের পাশাপাশি ৭৪ লক্ষ ২৫ হাজার ২৭৭ পিস ইয়াবা ট্যাবলেট এর পাশাপাশি ২৭ হাজার ৪০৯ বোতল ফেন্সিডিল, ২,২৫৩ বোতল বিদেশী মদ ও বিয়ার, ০৫ লক্ষ ১২ হাজার ১৭৫ লিটার দেশীয় তৈরী মদ, ৭১৮ কেজি ২৮০ গ্রাম গাঁজা, ৩৬০ গ্রাম হেরোইন এবং ৪০০ গ্রাম আফিম উদ্ধার করেছে র্যাব।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech