ঢাকা-১৭ আসন : প্রচারণায় নানা প্রতিশ্রুতি প্রার্থীদের

  05-07-2023 07:42PM

পিএনএস ডেস্ক : চিত্রনায়ক আকবর হোসেন খান পাঠানের (ফারুক) মৃত্যুতে শূন্য হওয়া ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচন ১৭ জুলাই অনুষ্ঠিত হবে। নির্বাচনকে সামনে রেখে প্রচারণায় নেমেছেন প্রার্থীরা। চলবে ১৫ জুলাই মধ্যরাত ১২টা পর্যন্ত। প্রচারণায় নেমে প্রার্থীরা ভোটারদের নানা প্রতিশ্রুতি দিচ্ছেন।

বুধবার (৫ জুলাই) সকালে প্রচারণায় নামেন আওয়ামী লীগ প্রার্থী মোহাম্মদ এ আরাফাত। রাজধানীর কালাচাঁদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ থেকে প্রচারণা শুরু করেন মোহাম্মদ এ আরাফাত। এরপর কালাচাঁদপুর, নর্দা শাহজাদপুর এলাকায় গণসংযোগ করেন তিনি।

আরাফাত জানান, প্রচারণায় ব্যাপক সাড়া পাচ্ছি। ইতোমধ্যে এলাকাভিত্তিক সব সমস্যা চিহ্নিত করেছি। নির্বাচনে জয়ী হলে ধাপে ধাপে সব সমস্যার সমাধান করব। ঢাকা-১৭ আসনের মাটি নৌকার ঘাঁটি। নির্বাচনে জয়ের ব্যাপারে আমি শতভাগ বিশ্বাসী।

অন্যদিকে জাতীয় পার্টির প্রার্থী শিকদার আনিসুর রহমান মহাখালীর ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সামনে থেকে প্রচারণা শুরু করেন।

তিনি বলেন, মানুষের কাছে গিয়ে সমস্যার কথা শুনছি। জয়ী হওয়ার পর সব সমস্যা সমাধান করব। জাতীয় পার্টির প্রতি মানুষের আস্থা আছে। তাই নির্বাচনে জয়ী হওয়ার ব্যাপারে আমি শতভাগ আশাবাদী।

এ সময় নৌকার প্রার্থী বেশি সুযোগ পাচ্ছেন বলে অভিযোগ করেন আনিসুর রহমান। তিনি বলেন, ভোটের মাঠে লেভেল প্লেইং ফিল্ড নেই।

এদিকে আলোচিত প্রার্থী আশরাফুল আলম ওরফে হিরো আলমও প্রচারণা শুরু করেন মহাখালী সাততলা বস্তি এলাকা থেকে। তবে, প্রচারণায় গিয়ে নারীদের হামলার শিকার হয়েছেন তিনি।

হিরো আলামের অভিযোগ, প্রচারণা চালাতে বস্তিতে প্রবেশ করতে গেলে ২০ থেকে ২৫ জন নারীর একটি দল তাকে বাধা দেয়। বাধা এড়িয়ে বস্তিতে প্রবেশের চেষ্টা করলে তার ওপর দফায় দফায় হামলা করা হয়। হালমাকারীরা সবাই আওয়ামী লীগের নেতাকর্মী।

এ ছাড়া এই আসনে বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী মো. রেজাউল ইসলাম স্বপন, জাকের পার্টির কাজী মো. রাশিদুল হাসান, তৃণমূল বিএনপির প্রার্থী শেখ হাবিবুর রহমান, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের প্রার্থী মো. আকতার হোসেন লড়বেন।

উল্লেখ্য, চলতি বছরের ১৫ মে চিত্রনায়ক আকবর হোসেন পাঠান (ফারুক) মারা যাওয়ার পর আসনটি শূন্য ঘোষণা করা হয়। রাজধানীর গুলশান, বনানী, ভাষানটেক থানা ও সেনানিবাস এলাকা নিয়ে এই আসন গঠিত। গত ১ জুন এই আসনে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। সে অনুযায়ী আগামী ১৭ জুলাই এই আসনে নির্বাচন অনুষ্ঠিত হবে।

পিএনএস/এমবিবি

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন