বিআরটিসির বাসে আসছে স্বয়ংক্রিয় টোল পদ্ধতি

  25-07-2023 06:34PM

পিএনএস ডেস্ক : বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশনের (বিআরটিসি) বাসে স্বয়ংক্রিয়ভাবে টোল দেওয়ার পদ্ধতি যুক্ত হচ্ছে। প্রথাগত পদ্ধতিতে আর টোল দিতে চায় না প্রতিষ্ঠানটি। ট্রাকে ইলেকট্রনিক টোল কালেকশন (ইটিসি) পদ্ধতি ব্যবহার করতে ডাচ্ বাংলা ব্যাংকের সঙ্গে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর হয়েছে।

আজ মঙ্গলবার (২৫ জুলাই) রাজধানীর মতিঝিলে বিআরটিসির প্রধান কার্যালয়ে এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন বিআরটিসির চেয়ারম্যান মো. তাজুল ইসলাম।

অনুষ্ঠানে তাজুল ইসলাম বলেন, এই চুক্তির ফলে বিআরটিসির বাস ও ট্রাকগুলো দ্রুত যাত্রী ও পণ্য পরিবহনে অগ্রণী ভূমিকা পালন করবে। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের মূল উদ্দেশ্য হলো সময় বাঁচানো, দুর্নীতি রোধ করা, ক্যাশলেস ও ঝুঁকিমুক্ত লেনদেন চালু। এ ক্ষেত্রে বিআরটিসি অগ্রণী ভূমিকা পালন করবে এবং বিআরটিসির প্রতিমাসে ২০ লাখ টাকা সঞ্চয় হবে।

বিআরটিসির পরিচালক (অর্থ ও হিসাব) অনুপম সাহা বলেন, এই চুক্তির মধ্য দিয়ে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বিআরটিসি আরো একধাপ এগিয়ে গেল।

আরেক পরিচালক (কারিগরি ও অপারেশন) কর্নেল মো. জাহিদ হোসেন বলেন, আজ বিআরটিসির সফলতায় আরো একটি পালক যুক্ত হলো। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বিআরটিসি যে অগ্রণী ভূমিকা পালন করছে এটি তারই প্রমাণ।

পিএনএস/এমবিবি

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন