রেকর্ড রান তাড়া করে জিতল আয়ারল্যান্ড

  



পিএনএস ডেস্ক: ইংল্যান্ডের বিপক্ষে প্রথম দুই ওয়ানডেতে সেভাবে লড়াই করতে না পারলেও তৃতীয় ও শেষ ম্যাচে নিজেদের সামর্থ্যের প্রমাণ দিল আয়ারল্যান্ড। মঙ্গলবার বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে ৩২৯ রান তাড়া করে ৭ উইকেটের দাপুটে জয় তুলে নিয়েছে দলটি। ইংল্যান্ডের বিপক্ষে এটি দ্বিতীয় জয় আয়ারল্যান্ডের।

সাউদাম্পটনে ওয়েন মরগানের সেঞ্চুরি বৃথা গেছে পল স্টার্লিং ও অ্যান্ডি বালবার্নির সেঞ্চুরির কাছে। টস হেরে ব্যাট করতে নেমেছিল ইংল্যান্ড। অধিনায়ক মরগানের সেঞ্চুরিতে ৪৯.৫ ওভারে সবকটি উইকেট হারিয়ে ৩২৮ রানের পুঁজি গড়ে দলটি। আইরিশরা ১ বল হাতে রেখে জয় নিশ্চিত করে। তাতে সিরিজে হোয়াইটওয়াশ এড়ায় দলটি (২-১)।

ইংল্যান্ডের বিপক্ষে আয়ারল্যান্ডের এটি সর্বোচ্চ রান তাড়া করে জয়। ২০১১ বিশ্বকাপে ইংল্যান্ডের দেওয়া ৩২৮ রান তাড়া করে জিতেছিল আইরিশরা। সেবারও তারা করেছিল ৩২৯ রান। যেটি ছিল ইংল্যান্ডের বিপক্ষে তাদের প্রথম জয়।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে এদিন ওপেনার পল স্টার্লিং দুর্দান্ত শুরু এনে দেন দলকে। আরেক ওপেনার গ্যারেথ ডিলানি মাত্র ১২ রানে ফিরেছিলেন। তবে তিনে নামা অধিনায়ক অ্যান্ডি বালবার্নি উইকেটে জমে যান। স্টার্লিংয়ের সঙ্গে গড়েন ২১৪ রানের জুটি। নিজেদের ইতিহাসে দ্বিতীয় উইকেটে এটি রেকর্ড। যে জুটিতে ভর করেই জয় তুলে নেয় আইরিশরা।

স্টার্লিং ১২৮ বলে ১৪২ রান করেন ৯ চার ও ৬ ছক্কায়। বালবার্নি ১১২ বলে ১২ চারে খেলেছেন ১১৩ রানের ইনিংস।

এর আগে ইংল্যান্ডের পক্ষে মরগান ৮৪ বলে ১০৬ রানের ইনিংস খেলেছেন। ১৫টি চারের সঙ্গে ৪টি ছক্কা হাঁকান ইংলিশ অধিনায়ক। টম ব্যান্টন ৫৮ ও ডেভিড উইলি ৫১ রান করেন। আইরিশদের পক্ষে সর্বাধিক ৩ উইকেট নেন ক্রেইগ ইয়ং।

ম্যাচসেরা হয়েছেন স্টার্লিং। সিরিজসেরা ইংল্যান্ডের ডেভিড উইলি।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন