মোবাইল সেবা ব্যবসায় স্কাই

  


পিএনএস: যুক্তরাজ্যে এবার মোবাইল সেবাদাতা প্রতিষ্ঠান হিসেবে ব্যবসায় নামতে যাচ্ছে দেশটির ব্রডকাস্টিং প্রতিষ্ঠান ‘স্কাই’।

ব্রডব্যান্ড, টেলিভিশন, টেলিফোন-এর পাশাপাশি এবার মোবাইলফোনেও সেবা দেবে স্কাই, জানিয়েছে বিবিসি।

বর্তমানে স্কাই টিভি’র যে সব গ্রাহক রয়েছেন তাদেরকে ফোন কল বা টেক্সট পাঠাতে বাড়তি মূল্য দিতে হবে না। এ ছাড়া এই ডেটা দিয়ে মোবাইলে তাদের প্রিয় অনুষ্ঠান এবং গানও শুনতে পারবেন গ্রাহকরা।

ইতোমধ্যেই এই সেবার জন্য ৪৬ হাজার গ্রাহক প্রি-রেজিস্ট্রেশন করেছে বলে জানিয়েছে স্কাই। যুক্তরাজ্যের গ্রাহকেরা মোবাইলে ব্যবহারের জন্য কিনেন তার মধ্যে অর্ধেকই ব্যবহার করেন না বলে জানানো হয়েছে। এর ফলে বছরে দুইশ’ কোটি ব্রিটিশ পাউন্ড মূল্যের ডেটা অপচয় হয়। এ জন্য গ্রাহকদেরকে এসব অব্যবহৃত ডেটা তিন বছর পর্যন্ত ব্যবহার করার সুযোগ দেবে।

যুক্তরাজ্য এবং আয়ারল্যান্ডে স্কাই-এর প্রধান নির্বাহী স্টিফেন ভ্যান রুয়েন বলেন, “আমরা অনুভব করেছি এটি মোবাইল বাজারকে পরিবর্তন এবং গ্রাহকদের তাদের মোবাইল পরিকল্পনা পরিচালনা করার নতুন উপায় দেওয়ার সময়।”

“এটি এমনভাবে নকশা করা হয়েছে, যা গ্রাহকরা চায়, এটি সহজ, স্বচ্ছ এবং এটি গ্রাহককে নিয়ন্ত্রণে রাখে।”

প্রাথমিকভাবে তিন ধরনের ডেটা প্ল্যান অফার দেবে এই স্কাই। প্রতি মাসে ১০ পাউন্ডে ১ জিবি, ১৫ পাউন্ডে ২ জিবি এবং ২০ পাউন্ডে ৫ জিবি।

এছাড়া যারা স্কাই টিভি গ্রাহক নন তারা প্রতিমাসে ১০ পাউন্ডে অনির্দিষ্ট পরিমাণ কল এবং টেক্সট করতে পারবেন। এ ছাড়াও প্রতি কল এবং টেক্সট-এর ভিত্তিতেও মূল্য পরিশোধের সুযোগ রয়েছে বলে জানানো হয়েছে।


পিএনএস/বাকিবিল্লাহ্

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech