মাতৃভাষা বাংলা’কে সার্বজনীন ঘোষনা করেছিলেন এরশাদ : নজরুল

  22-02-2017 09:22PM

পিএনএস, বগুড়া প্রতিনিধি : ২১শে ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের এক আলোচনা সভায় বগুড়ার নন্দীগ্রাম উপজেলা জাতীয় পার্টির সিনিয়র যুগ্ম সাধারন সম্পাদক ও পৌর জাপার সদস্য সচিব নজরুল ইসলাম বলেন, মাতৃভাষা বাংলা’কে সার্বজনীন ঘোষনা করেছিলেন সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ।

তিনি কবিতা আবৃত্তি করে বলেন, প্রিয় বর্ণমালা তোকে ভালোবাসি বলেই বাতাসে কান পাতলেই শুনি বহুযুগের পরিচিত আমার মাতৃভাষার গুঞ্জন। বীর শহীদদের রক্তের বিনিময়ে আমার মায়ের বুলি, কতনা আকুতি আর প্রচেষ্টায় অর্জন। আবারো এসেছে সেই একুশ চেনা গন্ডি পেরিয়ে বিশ্বের মানচিত্রে জয়জয়কার প্রিয় মাতৃভাষা। সকল ভাষা শহীদদের প্রতি বিনস্র শ্রদ্ধা।

নন্দীগ্রাম উপজেলার মাজগ্রাম এম,এ ফাযিল ডিগ্রি মাদরাসা ও মাজগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে মাজগ্রাম সৃজনশীন ক্লাব আয়োজিত আলোচনা সভা ও ক্রীড়া প্রতিযোগীতায় পুরস্কার বিতরনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। মঙ্গলবার বিকালে মাজগ্রাম এম,এ ফাযিল ডিগ্রি মাদরাসার শিক্ষক আলহাজ্ব আব্দুল বারী আকন্দ এর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, ইউপি চেয়ারম্যান আব্দুল মতিন, মাদরাসার অধ্যক্ষ শফিকুল ইসলাম। এতে বক্তব্য রাখেন, সৃজনশীন ক্লাবের সভাপতি রাওহা আহমেদ, সেক্রেটারি মাসুদুর রহমান, সহ সভাপতি হানিফ উদ্দিন, আলম খান, ক্যাশিয়ার রিপন চন্দ্র দাস, সহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ ও ক্লাবের নেতৃবৃন্দ। এরপূর্বে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের একটি র্যালী বের করে।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল



@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন