ঝালকাঠিতে মাদকের জগত থেকে ফিরে আসলো নারীসহ ৪ জন

  27-02-2017 10:28PM

পিএনএস, ঝালকাঠি : ঝালকাঠি পুলিশ সুপার মো. জোবায়েদুর রহমানের আহবানে মাদক ব্যবসা ও মাদকের ভয়াবহ জগত থেকে সুস্থ-স্বাভাবিক জীবন-যাপনের শপথ করায় স্থানীয় দুই নারীসহ ৪ জনকে পুরস্কৃত করা হয়েছে। সোমবার দুপুর ১২টায় ঝালকাঠি পুলিশ সুপার কার্যালয়ের সভা কক্ষে পুলিশ সুপার মো. জোবায়েদুর রহমান অঙ্গীকারকারী সকলকে পুরুস্কার হিসাবে নগদ অর্থ প্রদান করেন।

পুলিশ সুপার মো. জোবায়েদুর রহমানের এ বাস্তবায়নকালে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মো. আব্দুর রকিব, অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) এমএম মাহমুদ হাসান, ডিবি’র ওসি মোঃ কামরুজ্জামান ও সদর ওসি মাহেআলমসহ স্থানীয় পুলিশের উর্ধতন কর্মকর্তারা। মাদকের কালো জগত থেকে আলো পথে ফিরে আসা ৪জনের মধ্যে রয়েছে আউয়াল মৃধা, রেশমী বেগম স্বামী জসিম হাং, জাহাঙ্গীর খান ও শিপ্রা রানি।

তারা সারা জীবন মাদক ব্যবসা ও নেশার জগত ছেড়ে সুস্থ্য-সুন্দর ও স্বাভাবিক জীবনে ফিরে আসার অঙ্গিকার করেন। এ সময় পুলিশ সুপার জোবায়দুর রহমান জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোঃ আলতাফ হোসেনকে ডেকে আনেন। মহিলা বিষয়ক কর্মকর্তা উপস্থিত দুই নারীকে শেলাই প্রশিক্ষনে দেয়ার ও প্রশিক্ষন শেষে তাদের শেলাই কার্যক্রম করার জন্য নুনতম ১৫ হাজার টাকা ৫ পার্সেন্ট সার্বিস চার্জ এর বিনিময়ে ঋন প্রদানের ঘোষনা দেন।

প্রসঙ্গত, সম্প্রতি ঝালকাঠির পুলিশ সুপার জোবায়দুর রহমান জেলার বিভিন্ন স্থানে ‘মাদক, সন্ত্রাস ও জঙ্গি বিরোধী সমাবেশে’ স্থানীয় মাদকসেবী, মাদক ব্যবসায়ী ও তাদের পৃষ্ঠপোষকদের হুশিয়ারি দিয়ে অবিলম্বে সুস্থ- সুন্দর ও সাভাবিক পথে ফিরে আসার আহবান জানান।

পুলিশ সুপার তার বক্তব্যে বলেন, শুধুমাত্র আইন বা কঠোরতা দিয়ে নয়, মাদক ব্যবসায়ী বা মাদকসেবীদের ভালবাসা দিয়ে ‘বুঝিয়ে ও পুনর্বাসনের মাধ্যমে’ মাদকের পথ থেকে ফিরিয়ে আনার জন্য আইজিপি মহোদয় নির্দেশ দিয়েছেন। তার নির্দেশ অনুযায়ী যদি মাদক ব্যবসায়ী বা মাদকসেবী নেশার জগত ছেড়ে সুস্থ-সুন্দর ও স্বাভাবিক পথে ফিরতে পুলিশের কাছে আত্মসমর্পন করে তাহলে তাকে পুনর্বাসন ও পুরুস্কার প্রদান করা হবে ঘোষনা করেন।

প্রসঙ্গত, পুলিশ সুপার মো. জোবায়েদুর রহমানের আহবানে অনুপ্রানিত হয়ে সোমবার ঝালকাঠির দুই নারীসহ ৪ মাদক ব্যবসায়ী ও রবিবার রাজাপুর উপজেলার মাদক ব্যবসায়ী দুই যুবকসহ ৬জন পুলিশের কাছে মাদকের পথ পরিহারের শপথ করলে পুলিশ সুপার কার্যালয়ের সভা কক্ষে আনুষ্ঠানিক ভাবে তাদের আর্থিক ভাবে পুরুস্কার প্রদান করেন।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন