শেরপুরে উদ্ধার হওয়া শামুকখোল পাখি আপন ঠিকানায়

  22-05-2017 07:38PM

পিএনএস, শেরপুর (বগুড়া) সংবাদদাতা : অবমুক্ত করা হলো পাখি শামুকখোল। ফলে মুক্ত আকাশে ডানা মেললো পাখিটি। এরপর চলে যায় আপন ঠিকানায়। গতকাল সোমবার (২২মে) দুপুরে বগুড়ার শেরপুর উপজেলার সীমাবাড়ী ইউনিয়নের কালিয়াকৈর গ্রামে এই শামুকখোল পাখিটি অবমুক্ত করা হয়। একটি পরিবেশবাদী সংগঠন আহত অবস্থায় ওই পাখিটিকে উদ্ধার করে। পরে রায়গঞ্জ উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তার পরামর্শে চিকিৎসা দিয়ে পাখিটি সুস্থ হয়ে উঠলে অবমুক্ত করা হয়।

পরিবেশাদী সংগঠন স্বাধীন জীবনের নির্বাহী পরিচালক আব্দুর রাজ্জাক নাছিম জানান, গত ০৭মে সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার ধুবিল গ্রামে শিকারীদের কাছ থেকে অসুস্থ অবস্থায় শামুকখোল পাখিটি উদ্ধার করা হয়। পরে কালিয়াকৈর গ্রামস্থ তার বাড়িতে রেখে প্রয়োজনীয় চিকিৎসা ও সেবা যত্ন করা হয়। একপর্যায়ে ১৫দিনের মাথায় পাখিটি সুস্থ হয়ে উঠে। তাই স্থানীয় মহিষমাটি বিল এলাকায় অবমুক্ত করা হয় বলে তিনি জানান।

এসময় পরিবেশাদী সংগঠন স্বাধীন জীবনের নির্বাহী পরিচালক আব্দুর রাজ্জাক নাছিম, কোষাধ্যক্ষ মো. টিটু সরকার, সলংগা অর্নাস কলেজের সহকারি অধ্যাপক মো: আব্দুল কাইয়ুম, সাবেক শিক্ষক আব্দুল মোত্তালিব, হিজুলী সাগাটিয়া উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক আল আমিন খান, সংগঠনের সদস্য আব্দুল মোমিন, লিমন সরকার, ইমন সরকার, আব্দুর রহমান, মহসিন মন্ডল, সৈকত মন্ডল, সিরাজুল ইসলাম, শফিকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন