জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেট জেনারেল এ রবীন্দ্র-নজরুল জন্ম জয়ন্ত উৎসব পালন

  26-05-2017 06:13PM

পিএনএস, সৌদিআরব প্রতিনিধি: যথাযথ মর্যাদা ও ভাব-গাম্ভীর্যে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর ও জাতীয় কবি কাজী নজরুল ইসলাম এর জন্ম স্মরণে সৌদি আরবের জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেল এ রবীন্দ্র- নজরুল জন্ম জয়ন্তী উৎসব আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। জেদ্দা বাংলাদেশ কনস্যুলেট প্রাঙ্গনে রবীন্দ্র-নজরুল জয়ন্তী উৎসব বৃহস্পতিবার (২৬মে) সন্ধ্যায় ওই অনুষ্ঠানের আযোজন করা হয়।

কাউন্সিলর আজিজুর রহমানের সঞ্চালনায় এতে প্রধান অতিথির ছিলেন জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেটের মান্যবর কনসাল জেনারেল এফ এম বোরহান উদ্দিন। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত এর পর মান্যবর কনসাল জেনারেল এফ এম বোরহান উদ্দিন প্রধান অতিথির হিসেবে বক্তব্য রাখেন।

তিনি বলেন, তরুণদের বাংলা সাহিত্যাচর্চা আগ্রহী হতে বই পড়ার আহ্বান জানান। পাশা-পাশি সিলেবাসের বাইরে আমাদের তরুণ প্রজন্ম যদি বাংলা সাহিত্যে নিয়মিত পড়ে তাহলে তাদের জ্ঞানের পরিধি যেমন বাড়বে তেমনি বাংলা সাহিত্য বিকশিত হবে বলেও মনে করেন তিনি।

মান্যবর কনসাল জেনারেল এর বক্তব্য শেষে সাংস্কৃতিক পর্ব শুরুতেই বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর ও জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জীবনীর উপর প্রামাণ্য চিত্র প্রদর্শন ও রবীন্দ্রনাথ ও নজরুলের বিখ্যাত কবিতা আবৃত্তি, সংগীত পরিবেশন, একক ও দলীয় নৃত্য পরিবেশিত হয়।

এতে আরও উপস্থিত ছিলেন কাউন্সিলর লেবার আমিনুল ইসলাম, কাউন্সিলর আলতাফ হোসেন, কনসাল ভিসা ও পাসপোর্ট কামরুজ্জামান, কনসাল লেবার কাজী সালাউদ্দিন সহ কনস্যুলেটের কর্মরতা, কর্মচারী, বীর মুক্তিযোদ্ধা, ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক, জেদ্দায় বসবাসরত কমিউনিটির নেতৃবৃন্দ, বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ বাংলা ও ইংলিশ মিডিয়াম শাখার শিক্ষক, ছাত্র-ছাত্রী, অভিভাবক ও স্কুল গর্ভনিংবডির চেয়ারম্যান ও সদস্যরা।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন