পাটুরিয়া-দৌলতদিয়া ফেরিঘাটে দীর্ঘ যানজট, ফেরিঘাট বন্ধ

  23-06-2017 08:53PM

পিএনএস, মানিকগঞ্জ: পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে পারের অপেক্ষায় রয়েছে ঈদে ঘরে ফেরা পরিবহন যাত্রীরা। আজ শুক্রবার দুপুর পৌনে ১টা পর্যন্ত পাটুরিয়া ফেরিঘাট এলাকার ৫ নম্বর ঘাট থেকে প্রায় ৬ কিলোমিটার এলাকা পর্যন্ত পৌঁছে ছোট গাড়ির দীর্ঘ লাইন।

এছাড়াও প্রায় দুই কিলোমিটার যাত্রীবাহী বাসের লাইন। এতে ঈদে ঘরে ফেরা যাত্রীরা চরম ভোগান্তিতে পড়ছে। অপরদিকে পদ্মার পানি বৃদ্ধি পাওয়ায় কাঁঠালবাড়ির ৩ নম্বর রোরো ফেরিঘাট দিয়ে ফেরি চলাচল বন্ধ রয়েছে। এর ফলে শিমুলিয়া ঘাটে আটকে পড়েছে শতাধিক পরিবহন।

গাবতলী থেকে ছেড়ে আসা যাত্রীসেবা পরিবহনের যাত্রী রেজাউল কবির জানান, সকাল সাড়ে ৮টায় গাবতলী থেকে পাটুরিয়া ঘাটের উদ্দেশে রওয়ানা হয়ে দুপুর সাড়ে ১২টায় পৌঁছেছি।

পাটুরিয়া ফেরিঘাটের ৫ নম্বর ঘাট পন্টুন থেকে প্রাইভেটকার চালক রেজাউল ইসলাম বলেন, সকাল ১০টা থেকে পাটুরিয়া ফেরিঘাট এলাকায় অপেক্ষামাণ। দুপুর পৌনে ১টা পর্যন্ত পার হতে পারিনি। ফেরিতে উঠতে আরও আধ ঘণ্টা অপেক্ষা করতে হতে পারে।

পাটুরিয়া ফেরিঘাট এলাকা ট্রাফিক পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মুকতার হোসেন বলেন, পাটুরিয়া ফেরিঘাট এলাকায় পারাপারের অপেক্ষায় থাকা বাসের লাইন প্রায় দুই কিলোমিটার। বাস ও ছোট গাড়ির চাপ থাকায় ভোর থেকে টার্মিনালে আটকা রয়েছে দেড় শতাধিক পণ্যবাহী ট্রাক।

নৌ-পুলিশের ইনচার্জ সামছুল আলম বলেন, সকাল থেকেই ঘাট এলাকায় ছোট গাড়ির চাপ বাড়তে শুরু করে। দুপুর পর্যন্ত ছোট গাড়ির লাইন ৬ কিলোমিটার এলাকায় পৌঁছে গেছে। ঘাটের ৪ ও ৫ নম্বর পন্টুন দিয়ে ছোট গাড়িগুলো পার করা হচ্ছে।

অপরদিকে বিআইডব্লিউটিসির কাঁঠালবাড়ি ঘাট সূত্র জানায়, পদ্মা নদীর পানি বৃদ্ধির ফলে কাঁঠালবাড়ি ঘাটের ৩ নম্বর রোরো ফেরি ঘাটটির পন্টুন ক্ষতিগ্রস্ত হওয়ায় আজ শুক্রবার সকাল থেকে ঘাটটি বন্ধ রয়েছে। তবে ঘাটটি দ্রুত ঠিক করার জন্য কাজ চলছে।

এ প্রসঙ্গে বিআইডব্লিউটিসির কাঁঠালবাড়ি ঘাটের ব্যবস্থাপক আবদুস সালাম মিয়া বলেন, পদ্মায় পানি বৃদ্ধির ফলে ঘাটের পন্টুন সরে গিয়ে সকাল থেকেই ঘাটটি বন্ধ রয়েছে। তবে দ্রুত ঠিক করার কাজ চলছে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন