গাইবান্ধার দুর্গত এলাকায় ডেপুটি স্পীকার

  19-08-2017 02:26AM


পিএনএস ডেস্ক: জাতীয় সংসদের ডেপুটি স্পীকার মো. ফজলে রাব্বী মিয়া বলেছেন, বন্যা কবলিত এলাকার মানুষের দুঃখ কষ্ট লাঘবে সরকার তাদের পাশে রয়েছে। সরকারের ত্রাণ ভান্ডারে পর্যাপ্ত খাদ্য শস্য মজুদ রয়েছে। প্রতিটি বন্যার্ত মানুষ ত্রাণ সহায়তা পাবেন। একটি মানুষও না খেয়ে থাকবে না। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সফলভাবে বন্যা পরিস্থিতি মোকাবেলা করছে।

তিনি বৃহষ্পতিবার গাইবান্ধার ফুলছড়ি উপজেলার ফজলুপুর ইউনিয়নের কয়েকটি চরাঞ্চলে ত্রাণ সামগ্রী বিতরণকালে এ কথা বলেন। এসময় জেলা প্রশাসক গৌতম চন্দ্র পাল, পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ, ফুলছড়ি উপজেলা পরিষদ হাবিবুর রহমান, বীরমুক্তিযোদ্ধা আজাহারুল ইসলাম বাবলু, সেনাবাহিনীর উর্দ্ধতন কর্মকর্তাসহ স্থানীয় আ’লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

তিনি দিনভর ফুলছড়ির দূর্গম চরাঞ্চলে বানভাসি মানুষের অবস্থা দেখেন। তিনি তাদের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ করেন। এসময় সেনাবাহিনীর সদস্যরা ত্রাণ বিতরণে সহায়তা করেন। বন্যা ও নদী ভাঙ্গনে কিভাবে তারা সর্বশান্ত হয়েছেন তা শুনে ডেপুটি স্পীকার আবেগাপ্লুত হয়ে পড়েন। তিনি তাদের পাশে থাকার আশ্বাস দেন।

ডেপুটি স্পীকার উত্তর খাটিয়ামারী, দক্ষিন খাটিয়ামারি, বাজে ফুলছড়ি, ফজলুপুর চরে গিয়ে ৫ হাজার পরিবারের মধ্যে চল, ডাল, চিঁড়া, মুড়ি ও চিনি বিতরণ করেন।

এদিকে জেলা প্রশাসক গৌতম চন্দ্র পাল জানান, এবারের বন্যা কবলিত মানুষদের জন্য ৬শ’ ২৬ মে.টন চাল ও ১৪ লাখ ৬০ হাজার টাকা বন্যা দুর্গত এলাকায় বিতরণ করা হয়েছে। মজুদ রয়েছে ৬৪ মে. টন চাল ও ৩ লাখ ৫০ হাজার টাকা। এছাড়া আরও ৫শ মে. টন চাল ও ১০ লাখ টাকা বরাদ্দ চাওয়া হয়েছে।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন