শীতে কাঁপছে সিরাজগঞ্জ

  

পিএনএস, সিরাজগঞ্জ: ঘন কুয়াশা সঙ্গে হিমেল ঠান্ডা বাতাসে সিরাজগঞ্জে হাড় কাঁপানো শীত পড়েছে। প্রচন্ড ঠান্ডায় জুবুথুবু হয়ে পড়েছে সিরাজগঞ্জের জনজীবন। বিশেষ করে চরাঞ্চলের মানুষ শীতে কাহিল হয়ে পড়েছে। বৃদ্ধ ও শিশুরা ঘর থেকে বের হচ্ছে না। সারাদিন থাকছে কুয়াচ্ছন্ন আকাশ আর সন্ধ্যার পরই ঘন কুয়াশায় ছেয়ে যাচ্ছে পুরো জেলা। শীতজনিত রোগ-বালাই ছড়িয়ে পড়ছে। সবচেয়ে বিপাকে পড়েছে দিনমজুর শ্রমিকরা।

শীতের কারণে কাজকর্ম করতে না পারায় এসব মানুষ দুর্বিসহ জীবনযাপন করছে। গরম কাপড়ের দোকানে ভীড়র করছে বিত্তবান-মধ্যবিত্তবানরা। তবে অতি দরিদ্ররা অর্থ না থাকায় গরম কাপড় কিনতে পারছে না। এই সকল অতিদরিদ্ররা সরকার অথবা বিত্তবানদের সহায়তা কামনা করেছেন। অন্যদিকে, দরিদ্র শীতার্ত মানুষের পাশে সরকারের পাশাপাশি বিভিন্ন সংগঠন ও বিত্তবানরা সাধ্যমত সহায়তা শীতার্তদের মাঝে শীতবস্ত্র কম্বল বিতরণ করছেন। প্রতিদিন জেলায় সরকারের পাশাপাশি বিভিন্ন সংগঠন শতশত কম্বল বিতরণ করা হচ্ছে। আওয়ামী লীগ নেতা লুৎফর রহমান দিলু ব্যক্তি উদ্যোগে রায়গঞ্জ-তাড়াশ ও সলঙ্গায় ১৫ শতাধিক দরিদ্র শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করেছেন। সিরাজগঞ্জ ফেসবুক গ্রুপের উদ্যোক্ত মামুন বিশ্বাস এনায়েতপুরে ৫ শতাধিক কম্বল বিতরণ করেছেন। তবে জেলার প্রায় ২৮ লক্ষ মানুষের বিপরীতে এ কম্বল অপ্রতুল।

জেলা ত্রাণ ও পুনবার্সন কর্মকর্তা আব্দুর রহিম জানান, এ পর্যন্ত সরকারি ভাবে জেলায় প্রায় ৫৮ হাজার কম্বল বিতরণ করা হয়েছে।

পিএনএস/আলআমীন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech