বরিশালে পুলিশের বিরুদ্ধে ঘুষ বাণিজ্যের অভিযোগ

  23-07-2018 10:30PM

পিএনএস, বরিশাল প্রতিনিধি : বরিশালের হিজলা উপজেলার নৌ-পুলিশের আইসি উত্তম বাবুর বিরুদ্ধে মৎস অভিযানের নামে জেলেদের হয়রানি করার অভিযোগ পাওয়া গেছে। ভুক্তভুগি জেলেরা এ অবস্থা থেকে পরিত্রান পেতে পুলিশ সুপার বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযোগ স্বারক নং ০৭৫।

অভিযোগ সূত্রে জানা যায়,মৎস অভিযানের নামে নদীতে মাছ ধরারত জেলেদের কাছ থেকে নৌকা প্রতি মোটা অংকের টাকা আদায় করেন উত্তম বাবু। কেউ টাকা দিতে অস্বীকার করলে তার জালসহ নৌকা আটক করার হুমকি দেন। নগদ অর্থ না থাকলে জেলেদের স্বজনদের কাছ থেকে বিকাশের মাধ্যমে টাকা এনে দিলে তবেই নির্ভিগ্নে মাছ ধরতে পারেন জেলেরা।

এঅবস্থা থেকে রেহাই পেতে অতিরিক্ত পুলিশ সুপার (নৌ) কে জানানো হলে তিনি বলেন, উত্তমের বিষয় তদন্ত চলছে। ঘটনার সত্যতা পেলে তাৎক্ষনিক তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহণ করা হবে। তবে এতকিছুর পরেও থেমে নেই তার অবৈধ বাণিজ্য। অথচ ঊর্ধ্বতন কর্মকর্তাদের ম্যানেজ করার অজুহাত দেখিয়ে চালিয়ে যাচ্ছেন তার অবৈধ বাণিজ্য। ঐ গ্রামের জেলে মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ বলেন, দেশের জন্য যুদ্ধ করেও নিজেকে মনে হচ্ছে পরাধীন। মুক্তিযোদ্ধা হয়েও এই সমস্ত ঘুষখোর পুলিশের কাছে নতি স্বীকার করে আমাদের নদীতে মাছ ধরতে হয়। এর চেয়ে লজ্জার আর কি থাকতে পারে। হিজলা উপজেলার ভুক্তভোগী জেলেরা উত্তম বাবুর হাত থেকে রেহাই পেতে জরুরি ভিক্তিতে পুলিশের ঊর্ধ্বতন মহলের হস্তক্ষেপ কমনা করেছেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন