ইসির নির্দেশে ওসি বদলি

  

পিএনএস ডেস্ক: নির্বাচন কমিশন সচিবালয়ের নির্দেশে বদলি করা হয়েছে মৌলভীবাজারের কুলাউড়া থানার ওসি শামীম মুসাকে। পুলিশের ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডিপার্টমেন্ট (সিআইডি)’র প্রধান কার্যালয়ে বদলি করা হয় তাকে। বিষয়টি নিশ্চিত করেছেন মৌলভীবাজারের পুলিশ সুপার শাহ জালাল।

বর্তমানে ওসি দায়িত্ব হস্তান্তর করেছেন থানার তদন্ত ওসি সঞ্চয় চক্রবর্তীর কাছে। ২০১৭ সালের জুলাইয়ের ৭ তারিখে কুলাউড়া থানায় যোগদান করেন ওসি মূসা। এর আগে, হবিগঞ্জের লাখাই থানায় দায়িত্ব পালন শেষে কুলাউড়ায় যোগদান করেন। ওসি মুসা ১৯৯১ সালে এসআই হিসেবে যোগ দেন পুলিশে। ২০০৫ সালে ওসি পদে পদোন্নতি পেয়ে বিভিন্ন থাকায় দায়িত্ব পালন করেন।

সূত্র নিশ্চিত করেছে- ওসি মুসার সঙ্গে স্থানীয় আ.লীগের প্রার্থী এবং আ.লীগ নেতা-কর্মীদের সঙ্গে মনস্তাত্ত্বিক দ্বন্দ্ব চলছিল। গত ৭ মার্চ প্রধান নির্বাচন কমিশনার বরাবরে লিখিত অভিযোগ করেন কুলাউড়া উপজেলা পরিষদ নির্বাচনে আ.লীগের মনোনীত প্রার্থী আসম কামরুল ইসলাম। বেশ কয়েকজন ভাইস চেয়ারম্যানও লিখিত অভিযোগ করেন ওসি মুসার বদলি চেয়ে।

আ.লীগের প্রার্থী অভিযোগ পত্রে উল্লেখ করেন- আ.লীগের বিদ্রোহী প্রার্থী সফি আহমদ সলমানের পক্ষে বিভিন্ন ইউনিয়নে গিয়ে ক্যাম্পেইন করেন ওসি মুসা। এমনকি নৌকায় ভোট না দিয়ে সফি আহমদ সলমানকে ভোট দিতে সাধারণ মানুষদের ভয়-ভীতি প্রদর্শন করেছেন। এজন্য নির্বাচন সুষ্ঠু করতে নির্বাচন কমিশনারের কাছে ওসির অন্যত্র বদলি চাওয়া হয়েছে অভিযোগপত্রে।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech