সরাইলে কমিউনিটি পুলিশিং সভা অনুষ্ঠিত

  

পিএনএস, ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়া জেলা সরাইল উপজেলা কমিউনিটি পুলিশিং সভা অনুষ্ঠিত।

"ঝগড়াঝাটি মারামারি, সবাই মিলে বন্ধ করি। বদলে যাও বদলে দাও, দাঙ্গা মুক্ত সমাজ গড়" এই স্লোগানকে সামনে রেখে আজ রোববার (১৮ আগস্ট) সকালে ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে কমিউনিটি পুলিশিং সভা অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রধান অতিথি ছিলেন সংরক্ষিত মহিলা আসন-৩১২ এর সংসদ সদস্য উম্মে ফাতেমা নাজমা বেগম (শিউলী আজাদ)। প্রধান বক্তা ছিলেন ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান।

সরাইল অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন সরাইল থানার অফিসার ইনচার্জ (ওসি) সাহাদাত হোসেন টিটো। সরাইল থানা ও সরাইল থানা কমিউনিটি পুলিশিং এর আয়োজনে সভায় বিশেষ অতিথি ছিলেন, মুহাম্মদ আলমগীর হোসেন পিপিএম অতিরিক্ত পুলিশ সুপার ব্রাহ্মণবাড়িয়া (পুলিশ সুপার পদোন্নতিপ্রাপ্ত), রফিক উদ্দিন ঠাকুর চেয়ারম্যান উপজেলা পরিষদ সরাইল, মকবুল হোসেন সিনি: সহকারি পুলিশ সুপার সরাইল সার্কেল, মৃধা আহমেদুল কামাল অধ্যক্ষ সরাইল সরকারি কলেজ ও থানা কমিউনিটি পুলিশিং এর আহবায়ক এবং মো. দ্বীন ইসলাম চেয়ারম্যান পানিশ্বর ইউনিয়ন পরিষদ ও থানা কমিউনিটি পুলিশিং এর সদস্য সচিব।

সভায় বক্তব্যে, উপজেলার অরুয়াইল ইউপি চেয়ারম্যান মোশারফ হোসেন বলেন, এলাকায় দাঙ্গা রোধে থানায় মিথ্যা মামলা রুখতে হবে। মানুষ যেন হয়রানির শিকার না হন। শাহজাদাপুর ইউপি চেয়ারম্যান বলেন, জনপ্রতিনিধিদের মূল্যায়ন করতে হবে। প্রশাসন আমাদের সহযোগিতা করতে হবে। ইউপি চেয়ারম্যান দ্বীন ইসলাম বলেন, এই থানায় অন্তত ৫০ জন পুলিশ সদস্য দরকার।

অধ্যক্ষ মৃধা আহমেদুল কামাল বলেন, সাম্প্রতিক সময়ে সরাইলে দাঙ্গা মহামারি আকার ধারণ করেছে, তা যেকোনো মূল্যে রুখতে হবে। সহকারি পুলিশ সুপার মকবুল হোসেন বলেন, সকলে যার যার অবস্থান থেকে সামাজিক দায়িত্বপালন করলে দাঙ্গা আর হবেনা।

উপজেলা চেয়ারম্যান রফিক উদ্দিন ঠাকুর বলেন, এখানকার দাঙ্গা রোধে উপজেলার প্রতিটি ইউনিয়নে ও ওয়ার্ডে নতুনভাবে কমিউনিটি পুলিশিং কমিটি গঠন করতে হবে। বর্তমান কমিটি অকার্যকর।

অতিরিক্ত পুলিশ সুপার মুহাম্মদ আলমগীর হোসেন বলেন, দাঙ্গা'র ইন্দনদাতা, অর্থদাতা ও নেতৃত্বদাতাদের চিহ্নিত করে আইনের আওতায় আনতে পুলিশ কাজ করছে। পুলিশ সুপার আনিসুর রহমান বলেন, সরাইলের মানুষের মনের পরিবর্তন না হলে এখানে পাঁচ হাজার পুলিশ দিলেও দাঙ্গা রোধ সম্ভব নই। সাংসদ শিউলি আজাদ বলেন, সরাইলের দাঙ্গা নিয়ে কেদ্রীয়ভাবে নানা আলোচনা হচ্ছে। সরাইলকে দাঙ্গামুক্ত করতে তিনি সকলকে কাজ করার আহবান জানান।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech