সেন্টমার্টিন থেকে এবার পুরুষের মরদেহ উদ্ধার

  16-02-2020 12:56AM



পিএনএস ডেস্ক: কক্সবাজারের সেন্টমার্টিনে ভাসমান অবস্থায় এবার এক পুরুষের মরদেহ উদ্ধার করেছে কোস্টগার্ড সদস্যরা। শনিবার রাত সাড়ে ৯টার দিকে সেন্টমার্টিনের ছেড়াদ্বীপের পশ্চিমাংশে বিচ এলাকা হতে মরদেহটি উদ্ধার করা হয়।

কোস্টগার্ড সেন্টমার্টিন স্টেশন কমান্ডার লে. নাঈম উল হক এ তথ্য নিশ্চিত করেছেন। ধারণা করা হচ্ছে, তিনিও গত ১১ ফেব্রুয়ারি ট্রলারডুবির ঘটনায় নিখোঁজদের কেউ হবেন।

নাঈম উল হক জানান, সেন্টমার্টিন কোস্টগার্ডের টহল টিম টহলরত অবস্থায় ছেড়াদ্বীপের দক্ষিণ পশ্চিম পার্শ্বে রাত সাড়ে ৯টার দিকে সাগর তীরে ভাসমান একটি মরদেহ দেখতে পেয়ে উদ্ধার করে। মরদেহটি মধ্য বয়সী এক পুরুষের।

তিনি আরও জানান, কোস্ট গার্ডের পিও (রাই) হেলালের নেতৃত্বে মরদেহটি রাত সাড়ে ১০টার দিকে টেকনাফ মডেল থানায় হস্তান্তরের প্রস্তুতি নেয়া হয়েছে।

উল্লেখ্য, নৌপথে মালয়েশিয়া যাওয়ার আশায় বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্প থেকে গত ১০ ফেব্রুয়ারি রাতে টেকনাফের মহেশখালীয়াপাড়া এলাকা দিয়ে ট্রলারে ওঠে শতাধিক রোহিঙ্গা। সেন্টমার্টিন উপকূলে গিয়ে ডুবে যায় একটি ট্রলার। মালয়েশিয়াগামীদের মধ্যে বেশিরভাগই নারী ছিল। দালালদের মাধ্যমে সেন্টমার্টিন উপকূল পাড়ি দিতে গিয়ে ট্রলারটি ডুবে গেলে ভাসমান অবস্থায় ১৫ রোহিঙ্গার মরদেহ উদ্ধার করে কোস্টগার্ড ও নৌ-বাহিনী। একই সঙ্গে আরও ৭৩ রোহিঙ্গাকে জীবিত উদ্ধার করা হয়।

উদ্ধারদের দাবি অনুযায়ী, ট্রলারে আরও অন্তত ৫০ রোহিঙ্গা ছিল। তাদের খোঁজে টানা অনুসন্ধান চালালেও শুক্রবার বিকেল পর্যন্ত কাউকে পাওয়া যায়নি। কিন্তু সন্ধ্যায় এবং শনিবার দুপুরে ও রাতে পৃথকভাবে দুই নারী এবং এক পুরুষের মরদেহ পাওয়া গেছে।

অপরদিকে, ট্রলার ডুবির ঘটনায় বুধবার (১২ ফেব্রুয়ারি) রাতে ১৯ মানব পাচারকারীর বিরুদ্ধে মামলা করা হয়েছে। ওই মামলায় এখন পর্যন্ত ৮ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

পিএনএস/হাফিজ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন