চট্টগ্রামে আমদানি-রপ্তানি পণ্যের মান পরীক্ষার ল্যাবে চুরি

  09-07-2020 07:57PM

পিএনএস : চট্টগ্রামে আমদানি ও রপ্তানি পণ্যের গুণগত মান পরীক্ষা করার জন্য বেসরকারি উদ্যোগে প্রতিষ্ঠিত সম্পূর্ণ অটোমেটিক মাল্টিফ্যাস্টেড ল্যাবে চুরির ঘটনা ঘটেছে। বুধবার রাতে নগরীর আগ্রাবাদ এলাকার প্রগতি হাউজের তৃতীয় তলায় অবস্থিত ল্যাবটিতে এ চুরির ঘটনা ঘটে।

মাল্টিফ্যাস্টেড ল্যাবের হেড অব এডমিন কামরুল ইসলাম জানান, বৃহস্পতিবার সকাল ৯টায় অফিসের কর্মকর্তা ও কর্মচারীরা দরজা খুলে ভিতরে প্রবেশ করে ল্যাবের জরুরি বহিঃগমন দরজা ভাঙা পান। দুর্বৃত্তরা বাথরুমের ভেন্টিলেটর ভেঙে ভেতরে প্রবেশ করে ল্যাপটপসহ বিভিন্ন জিনিসপত্র চুরি করে নিয়ে গেছে।

ল্যাবটির প্রতিটি রুমে সিসি ক্যামেরা দ্বারা নিয়ন্ত্রিত। দুর্বৃত্তরা প্রথমেই সিসি ক্যামেরার সংযোগ বিচ্ছিন্ন করে দেয়। কামরুল ইসলাম বলেন, 'আমাদের ল্যাবে প্রবেশ করে গুরুত্বপূর্ণ ডকুমেন্টস, মূল্যবান যন্ত্রপাতি, মনিটর ও ল্যাপটপ নিয়ে গেছে দুর্বৃত্তরা। থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।'

ল্যাব সংশ্লিষ্টরা জানান, ল্যাবটি যেসব অত্যাধুনিক যন্ত্রপাতি দ্বারা সজ্জিত করা হয়েছিল তা এশিয়ার মধ্যে হাতে গোনা কয়েকটি ল্যাবে রয়েছে।

এ প্রসঙ্গে নগরীর ডবলমুরিং থানার ইন্সপেক্টর তদন্ত মো. জহির বলেন, 'আমরা খবর পাওয়ার পর ল্যাবে গিয়ে সরেজমিন সব তথ্য সংগ্রহ করেছি। ল্যাপটপসহ বেশকিছু জিনিস চুরি হয়েছে। সন্ধ্যা সাতটা পর্যন্ত সার্বিক বিষয় পর্যবেক্ষণ করে এটি একটি চুরির ঘটনা বলে মনে হয়েছে। ল্যাব কর্তৃপক্ষ অভিযোগ দিলে মামলা রেকর্ড করা হবে। পুলিশ তদন্ত শুরু করেছে।'

পিএনএস/এসআইআর


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন