আজ গানের দিনের এবারের শিল্পী ‘বাউলা’র প্রকাশ বণিক

  25-09-2022 04:36PM

পিএনএস ডেস্ক : প্রকাশ কুমার বণিকের প্রাতিষ্ঠানিক শিক্ষা চিত্রকলা নিয়ে। কিন্তু ভালোলাগা এবং নিয়মিত চর্চায় লোকসঙ্গীত শিল্পী হিসেবে ইতোমধ্যে শ্রোতামহলে পরিচিত মুখ হয়ে উঠেছেন তিনি। প্রকাশ বণিক বাংলাদেশ টেলিভিশনেরও তালিকাভুক্ত লোকসঙ্গীত শিল্পী।

এনিগমা মাল্টিমিডিয়া লিমিটেডের নিয়মিত আয়োজন ‘আজ গানের দিন’-এ রোববার (২৫ সেপ্টেম্বর) শ্রোতাদের সরাসরি গান গেয়ে শোনাবেন এই শিল্পী। রাত ১০টায় এনিগমা টিভিতে সরাসরি সম্প্রচারিত হবে ‘আজ গানের দিন’র একাদশ পর্ব। অনুষ্ঠানটি এনিগমার ফেসবুক ও ইউটিউব পেজে উপভোগ করা যাবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউট থেকে স্নাতকোত্তর শিল্পী প্রকাশ কুমার বণিকের ‘বাউলা’ নামে নিজস্ব একটি ব্যান্ড দলও রয়েছে। ২০১৩ সালে চারুকলার বকুলতলায় প্রথম পারফরম্যান্সের মধ্য দিয়ে যাত্রা শুরু করে এই ব্যান্ড। ইতোমধ্যে ব্যান্ডটি বেশ কিছু গান রিলিজ করেছে ইউটিউবে।

শিক্ষাজীবন থেকেই বিভিন্ন ধরনের সাংস্কৃতিক কর্মকাণ্ডের সাথে যুক্ত তিনি। গান ছাড়াও অসামান্য দক্ষতার স্বাক্ষর রেখেছেন চিত্রকলায়। প্রদর্শনী হয়েছে তাঁর আঁকা বিভিন্ন চিত্রকর্ম নিয়ে। পেয়েছেন দর্শক ও শিল্পবোদ্ধাদের প্রশংসা। সঙ্গীত ও চিত্রকর্মের পাশাপাশি ইন্টেরিওর, এক্সটেরিওর, টেরাকোটা ইত্যাদি ক্ষেত্রেও প্রকাশ বণিকের পরিশীলিত শিল্পদক্ষতার প্রমাণ মেলে।

পিএনএস/এমবিবি

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন