প্রিয়নবীর ব্যক্তিত্বে মুগ্ধ হয়ে ইসলামের ছায়াতলে ইহুদি পরিবার

  20-09-2022 09:36PM

পিএনএস ডেস্ক : ৫৯ বছর বয়সী অ্যারন কোহেন আনুষ্ঠানিকভাবে ২০০৮ সালে সপরিবারে ইসলাম গ্রহণ করেন। তুরস্কের ইস্তাম্বুলের মধ্যঞ্চলীয় এলাকা বে-উগ্লুতে কালিমায়ে শাহাদাত পাঠ করার মাধ্যমে ইসলামে প্রবেশ করেন।

কোহেন বলেন, ‘আমি মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে প্রচণ্ড ভালোবাসি ও সম্মান করি। তাঁর ব্যক্তিত্ব আমাকে ইসলাম গ্রহণে অনুপ্রাণিত করে। এখন আমি আসমানী ধর্মগুলোর প্রতিও যথাযোগ্য সম্মান প্রদর্শন করি। একই সঙ্গে এটিও বিশ্বাস করি যে, ইসলাম পরিপূর্ণ ও সর্বশেষ ধর্ম।’

তিনি বিয়ে করেছেন এক বিধবা নারীকে। ইহুদিদের একজন ধর্মীয় ব্যক্তি হয়ে তিনি কেন এরকম কাজ করলেন- সেজন্য ওই ধর্মের পণ্ডিতদের কাছ থেকে কটাক্ষের শিকার হন। এরপরই সত্য ধর্ম ইসলাম গ্রহণের চূড়ান্ত সিদ্ধান্ত নেন তিনি।

আলুকা তুর্কি পত্রিকা হুররিয়্যাত জানায়, স্ত্রী ও কন্যাকে নিয়ে ইসলামে প্রবেশকারী কোহেন এক সময় ইস্তাম্বুলের একটি ইহুদি উপাসনালয় সিনাগগে কাজ করতেন। তার কণ্ঠ সুমিষ্ট। উপাসনার সময় তার কণ্ঠে ধ্বনিত ধর্মীয় কবিতা অন্যদের মুগ্ধ করত। তিনি যে নারীকে বিয়ে করেছেন, তিনিও ইহুদি পরিবারের মেয়ে। ফ্রান্সের একটি বিদ্যালয়ে চাকরি করতেন। সেখানেই কোহের সঙ্গে তার পরিচয়। এই দম্পতির কোলজুড়ে একটি কন্যা সন্তানের জন্ম হয়েছে। মা-বাবার সঙ্গে সেও আশ্রয় নিয়েছে ইসলামের সুশীতল ছায়ায়।

সূত্র: আলুকা ও আর-রায়

পিএনএস/এমবিবি

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন