‘অযোগ্য ঘোষণা’ হলে দলের নেতৃত্ব কে দেবেন জানালেন ইমরান খান

  28-05-2023 09:19AM


পিএনএস ডেস্ক: পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান বলেছেন, আদালত তাকে ‘অযোগ্য ঘোষণা’ করলে দলের নেতৃত্ব দেবেন দলের ভাইস চেয়ারম্যান শাহ মাহমুদ কোরেশি।

শনিবার লাহোরে তার জামান খান পার্কের বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ইমরান খান বলেন, ‘যদি আমি অযোগ্য ঘোষিত হই, তাহলে দল চালাবে কোরেশি।’

গত বছরের এপ্রিলে অনাস্থা ভোটে ক্ষমতাচ্যুত হন ইমরান খান। গত ৯ মে আদালত চত্বর থেকে আধা সামরিক বাহিনী রেঞ্জার্স তাকে গ্রেফতার করে। এরপর দেশব্যাপী ব্যাপক বিক্ষোভ হয়। বিক্ষোভের পর ইমরান খানকে চেপে ধরেছে স্টাবলিশমেন্ট তথা সেনাবাহিনী।

ইমরান খানের নামে শতাধিক মামলা হয়েছে। দলের কয়েক ডজন জ্যেষ্ঠ নেতা দলত্যাগ করেছেন। কয়েক হাজার নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। তার পার্টিকে নিষিদ্ধ করা হবে এমন গুঞ্জন উঠেছে। এরমধ্যে ইমরান খান এই ঘোষণা দিলেন।

৯ মে ইস্যুতে দলের ভাইস চেয়ারম্যান শাহ মাহমুদ কোরেশিকে গ্রেফতার করে পুলিশ। আদালতের নির্দেশে তিনি ছাড়া পেয়েছেন। তিনি ইমরান খান সরকারের পররাষ্ট্রমন্ত্রী ছিলেন। কারাগার থেকে বের হওয়ার পর দলের অন্যান্য নেতাদের মতো ইমরান খানকে ছাড়তে চাননি কোরেশি। তিনি বলেছেন, তিনি দলের সঙ্গে থাকবেন। সূত্র: জিও

পিএনএস/আনোয়ার


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন