ইবাদত-বন্দেগিতে মশগুল ধর্মপ্রাণ মুসলমানেরা

  29-04-2022 02:16AM

পিএনএস ডেস্ক : মহান আল্লাহ তায়ালার ইবাদত-বন্দেগির মধ্য দিয়ে পবিত্র লাইলাতুল কদর বা শবে কদর পালন করছেন মুসল্লিরা। সন্ধ্যার পর থেকেই মসজিদে মসজিদে ধর্মপ্রাণ মুসলিমদের ভিড় দেখা গেছে। এশা ও তারাবি নামাজ আদায় শেষে ওয়াজ, মিলাদ ও দোয়া মাহফিল শুরু হয় মসজিদগুলোতে।

বৃহস্পতিবার (২৮ এপ্রিল) দিনগত রাতে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে গিয়ে দেখা যায়, তারাবি নামাজের পর অনেক মুসল্লি শবে কদরের নফল নামাজ আদায় করছেন। কেউ কোরআন তেলাওয়াত করছেন। আবার কেউবা মশগুল রয়েছেন জিকির আজকারে।

কেবল মসজিদ নয়, বাসাবাড়িতেও ধর্মপ্রাণ মুসলমানরা নফল নামাজ, কোরআন তেলাওয়াত, জিকির-আজকারে আল্লাহর নৈকট্য লাভে মশগুল আছেন।

মহান আল্লাহ তায়ালা লাইলাতুল কদরের রাতকে অনন্য মর্যাদা দিয়েছেন। হাজার মাসের ইবাদতের চেয়েও এ রাতের ইবাদত উত্তম। এই রাতে আল্লাহর অশেষ রহমত ও নিয়ামত বর্ষিত হয়।

পবিত্র এই রাতে ইবাদত-বন্দেগির মাধ্যমে বান্দা তার মহান স্রষ্টার নৈকট্য লাভ করতে পারে। অর্জন করতে পারে তার অসীম রহমত, নাজাত, বরকত ও মাগফেরাত।

পবিত্র লাইলাতুল কদর উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক পৃথক বাণী দিয়েছেন। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাণীতে পবিত্র লাইলাতুল কদর উপলক্ষে দেশবাসীসহ বিশ্বের সকল মুসলমানকে আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ জানিয়েছেন।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন