তরুণী শখ করে পোষেন জোঁক, নিয়মিত পান করান নিজের রক্ত

  30-10-2022 12:29PM



পিএনএস ডেস্ক : অনেকেই অনেক রকম পশুপাখি পছন্দ করেন। পুষতেও দেখা যায় শখ করে। কিন্তু এমন পোষ্যের কথা কোথাও শুনেছেন কিনা, তা মনে করতে পারছেন না অনেকেই। শখ করে পাঁচটি জোঁক পুষেছেন আমেরিকার ওরেগনের বাসিন্দা এক তরুণী।

নিজের পোষ্যদের ভালো রাখতে নিয়ম করে রক্ত পান করান তিনি।

২৬ বছর বয়সি ঐ তরুণীর নাম সমার সিলে। নিজের পোষ্যদের নিয়ে নিয়ম করে টিকটকে ভিডিও দেন তিনি। আর সেই ভিডিওই দেখেন লক্ষ লক্ষ নেটিজেনরা।

তরুণীর দাবি, তার পাঁচ পোষ্যের মধ্যে সবচেয়ে পুরোনো জোঁকটির নাম বেটি। লম্বায় প্রায় পাঁচ ইঞ্চি। লম্বা ঐ জোঁকটির বয়স ৪ বছর। সবচেয়ে নতুন জোঁকটি দুই ইঞ্চি লম্বা।

সমার জানিয়েছেন, কীভাবে জোঁক রক্ত খায়, তা বোঝার জন্যই প্রথমে সেগুলোকে রক্ত খাওয়াতেন তিনি। কিন্তু ক্রমে তা অভ্যাসে পরিণত হয়। এখন নিয়ম করে রক্ত পান করান তিনি। রক্ত খাওয়ানোর ব্যাপারে তার পাশে দাঁড়িয়েছেন তার প্রেমিকাও। কখনো কখনো পাশাপাশি শুয়েই পোষ্যদের রক্ত পান করান তারা।

তরুণী জানিয়েছেন, ক্ষেত্র বিশেষে একবার কামড়ালে টানা দশ ঘণ্টাও রক্তপাত হতে পারে। তবে বছরের দুই বারের বেশি রক্ত খাওয়াতে হয় না এক-একটি জোঁককে।

এ হেন পোষ্যের জন্য অনেকে তাকে পাগল বলেন বলেও জানিয়েছেন তরুণী। অনেকেই জানিয়েছেন, এই ধরনের অভ্যাস ডেকে আনতে পারে বিপদ। কিন্তু সে সব যুক্তি মানতে নারাজ তরুণী।

তার দাবি, জোঁক পোষার কোনো খরচ নেই, কাউকে আক্রমণও করে না। তাই জোঁক পোষ্য হিসাবে দারুণ।

সূত্র: আনন্দবাজার, দ্য মিরর

পিএনএস/আলাউদ্দিন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন