সাদা জুতা চকচকে করার টিপস

  28-01-2023 02:43AM

পিএনএস ডেস্ক : ইদানীং সাদা জুতার বেশ ফ্যাশন চলছে। জিন্সের সঙ্গে কিংবা হালকা রঙের স্লিপ ড্রেসের সঙ্গে বেশ মানানসই সাদা স্নিকার্স। কিন্তু সাদা জুতা পরিষ্কার ঝকঝকে করে রাখাটাই সব থেকে বড় ঝামেলা। জেনে নিন কিছু ঘরোয়া টিপস যার মাধ্যমে সাদা জুতা একেবারে সহজেই নতুনের মতো করে তোলা সম্ভব।

জেনে নিন টিপসগুলো-

টুথব্রাশ : অনেক সময় দাঁত মাজার ব্রাশ পুরনো হয়ে গেলে আমরা সেটা ফেলে দেই। কিন্তু তা ফেলে না দিয়ে জুতা পরিষ্কারের কাজে লাগানো যেতে পারে। পুরনো টুথব্রাশ ব্যবহার করে সহজেই জুতার ধুলা-ময়লা এবং দাগ দূর করা সম্ভব।

টুথ পেস্ট এবং ডিটারজেন্ট : জুতার রঙ নষ্ট হয়ে এলে টুথ পেস্ট এবং ডিটারজেন্টই হলো সমস্যা দূর করার একমাত্র উপায়। জুতায় অল্প টুথ পেস্ট এবং ডিটারজেন্ট মিশিয়ে লাগিয়ে নিতে হবে। কাপড় ঘষার ব্রাশ কিংবা পুরনো টুথব্রাশ দিয়ে হালকা হাতে ঘষে ঘষে ময়লা তুলে ফেলতে হবে। এতে সাদা জুতার উপর লেগে থাকা হলুদ দাগ দূর হয়ে যাবে।

লেবুর রস : সাদা জুতা পরিষ্কার করার জন্য লেবুর রসও অন্যতম গুরুত্বপূর্ণ উপাদান। এর জন্য এক কাপ পানিতে লেবুর রস মিশিয়ে জতার দাগ লেগে যাওয়া অংশে নরম কাপড় দিয়ে ঘষতে হবে। এতে দাগ চলে যাবে।

ভিনিগার ও বেকিং সোডা : আধ কাপ ভিনিগারে এক-চতুর্থাংশ বেকিং সোডা মিশিয়ে নিতে হবে। এই মিশ্রণকে ময়লা জুতায় লাগিয়ে নিতে হবে। এতে জুতার দাগ পরিষ্কার হয়ে একেবারে নতুনের মতো হয়ে যাবে।

নেলপালিশ রিমুভার : জুতার দাগ তুলতে নেলপালিশ রিমুভার লাগিয়ে নিতে হবে। এতে সহজেই দাগ চলে যাবে।

পিএনএস/শাওন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন