সড়কে হঠাৎ ‘টাকার বৃষ্টি’ অতঃপর...!

  18-02-2024 11:45AM



পিএনএস ডেস্ক: সাতসকালে সড়কে টাকা পড়ে থাকার খবর। এমন খবরে ঝাঁপিয়ে পড়লেন এলাকার বাসিন্দারা। রাস্তা থেকে টপাটপ কয়েন কুড়িয়ে যে যার ঝুলিতে ভরছিলেন। এই দৃশ্য দেখে থমকে গিয়েছিল সব যানবাহন।মুহূর্তের মধ্যে যানজট তৈরি হয়ে যায় গোটা এলাকায়।

গোটা সড়কজুড়ে ছড়িয়ে পড়ে রয়েছে দুই টাকা, পাঁচ টাকার চকচকে সব কয়েন। পাশেই পড়ে রয়েছে দুটি কয়েন ভর্তি ব্যাগ। শুক্রবার সকালে এ ঘটনা ঘটেছে ভারতে হাওড়ার কোনা এক্সপ্রেসওয়ের উনসানি আন্ডারপাসে।

হাওড়া সিটি পুলিশ সূত্রে জানা গেছে, এ দিন সকাল সাড়ে ৬টা নাগাদ কলকাতাগামী একটি দূরপাল্লার বাসের ছাদ থেকে দুটি বস্তা কোনোভাবে পড়ে যায় উনসানি আন্ডারপাসের রাস্তায়। একটি বস্তা ফেটে গিয়ে কয়েন ছড়িয়ে পড়ে রাস্তায়। সেই খবর মুহূর্তের মধ্যে ছড়িয়ে যায় রাস্তার পাশের বস্তিতে। সেখান থেকে লোকজন ছুটে এসে দ্রুতগামী যানবাহনের পরোয়া না করেই কয়েন কুড়াতে শুরু করেন। যার ফলে যানজট ছড়িয়ে পড়ে কোনা এক্সপ্রেসওয়ের খেজুরতলা পর্যন্ত।

এদিকে যান চলাচল আচমকা বন্ধ হয়ে গিয়েছে শুনে ছুটে আসেন কোনা ট্র্যাফিক গার্ডের কর্মীরা। তারা রাস্তা থেকে সরিয়ে দেন কয়েন কুড়াতে আসা বস্তিবাসীদের। এরপরে দ্রুত সব কয়েন ও কয়েনভর্তি আর একটি বস্তা সরিয়ে দিয়ে যান চলাচল স্বাভাবিক করা হয়।

ঘটনার প্রত্যক্ষদর্শী উনসানির বাসিন্দা মোর্শেদ আলম সর্দার বললেন, ‘নামাজ পড়ে ফেরার সময়ে আমরা অনেকেই ওই ঘটনা দেখতে পাই। কিন্তু কীভাবে এত কয়েন রাস্তায় ছড়িয়ে পড়ল, তা বুঝতে পারিনি। পরে জানলাম, বাসের ছাদ থেকে পড়েছে।’

পুলিশ জানায়, যে বাসের ছাদ থেকে ওই কয়েনের বস্তাগুলো পড়েছে, সেটি চিহ্নিত করার চেষ্টা হচ্ছে। বস্তা দুটি পড়ে যাওয়া সত্ত্বেও কেন বাস থামিয়ে সেগুলো তোলা হলো না তা খতিয়ে দেখা হবে। ঠিক কত টাকার কয়েন রয়েছে, তা গুনে দেখা হয়নি। বস্তাগুলো রেখে দেওয়া হয়েছে। কোনো দাবিদার এলে তাকে প্রমাণসাপেক্ষে সেগুলো ফেরত দেওয়া হবে।


পিএনএস/এমএইউ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন