ওবায়দুল কাদের অকপটে মিথ্যা কথা বলছেন: রিজভী

  10-09-2021 03:45PM

পিএনএস ডেস্ক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের অকপটে মিথ্যা কথা বলছেন বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ ইয়থ ফোরামের উদ্যোগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যাচার, অপপ্রচার ও ষড়যন্ত্রের প্রতিবাদে আয়োজিত এক মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদেরের বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, আপনারা দেখছেন না সত্যজিত রায়ের চলচ্চিত্র ‌‘গুপী গাইন বাঘা বাইন’। বাংলাদেশের রাজনীতিতে একজন গুপী গাইন আছেন শুধু মিথ্যার গান গেয়ে যান। তিনি হচ্ছেন ওবায়দুল কাদের। হঠাৎ করে এমন এমন কথা বলবেন যে, মনে হবে যে উনি বোধহয় বাংলাদেশের একেবারে বিবেক নিষ্পেষিত একজন প্রতিনিধি। অথচ তিনি যে অকপটে মিথ্যা কথা বলছেন সেটা তিনি বুঝতে পারেন না। তিনি বলছেন যে, বিএনপি আন্দোলন আন্দোলনের কথা বলে, আন্দোলন বিলাসে ভোগছে।

ওবায়দুল কাদের সাহেব আপনাদের কী মনে আছে, আমরা গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য যে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা আপনারা গাড়ি-বাড়ি পুঁড়িয়ে আপনারা যে আন্দোলন করেছিলেন যে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা প্রতিষ্ঠা হয়েছিলো তাকে আপনারা সংবিধান থেকে মুছে দিয়েছেন। সেগুলোকে আবার ফিরিয়ে আনার জন্য ২০১৩-১৪-১৫ সালে যে আন্দোলন করেছে বিএনপি, সেই আন্দোলনের প্রতি আপনারা নিষ্ঠুর ব্যবহার করেছেন।

ওবায়দুল কাদেরকে উদ্দেশ্য করে রিজভী বলেন, নতুন একটি শব্দ আপনারা প্রতিষ্ঠিত করেছেন, সেটি গুম। সে যদি স্বাধীনতার পক্ষে কথা বলে, সে যদি নাগরিক স্বাধীনতার পক্ষে কথা বলেন, সে যদি মানুষের মুক্তি কথা বলে, সে যদি গণতন্ত্র ফিরিয়ে নিয়ে আসার কথা বলে তার একমাত্র পুরস্কার এই সরকারের পক্ষ থেকে সে গুম হয়ে যাবে দিনের বেলায় অথবা রাত্রি বেলায়। কালো গ্লাসের মাইক্রোবাস এসে তাকে তুলে নিয়ে যাবে তার কোনেো হদিস পাওয়া যাবে না।

‌‘এভাবে একের পর এক আমরা হারিয়েছি ইলিয়াস আলীকে, চৌধুরী আলমকে, সাইফুল ইসলাম হীরু, আমরা হারিয়েছি হুমায়ুন পারভেজকে, এভাবে আরো কত নেতা-কর্মীকে।আপনারা গণতান্ত্রিক আন্দোলনে আপনারা ব্যবহার করেছেন গুম, বিচারবর্হিভূত হত্যা। এই গুম-খুনের রক্তাক্ত পথকে আপনারা উপহাস করছেন আন্দোলনের বিলাস বলছেন।’

গতকাল আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া বক্তব্যের প্রসঙ্গ টেনে তিনি বলেন, প্রধানমন্ত্রী আশ্রয়ান প্রকল্প করেছেন। যাদের ঘর-বাড়ি নাই তাদেরকে ঘর-বাড়ি দিয়েছেন। সেটা ধ্বংস যাচ্ছে, সেটা ভেঙে চুরে তছনছ। এটাকে প্রধানমন্ত্রী বলছেন, ইট মেরে, হাতুড়ি মেরে, আর ছাগল দিয়ে এই ঘর-বাড়ি ধবংস করা হচ্ছে। এটার পেছনে যে লক্ষ-কোটি টাকা দুর্নীতি হয়েছে সেটা প্রধানমন্ত্রী উল্লেখ করছেন না। তিনি হাতুড়ি-শাপল আর ছাগলকে দোষারোপ করছেন।

ইয়ুথ ফোরামের সভাপতি মুহাম্মদ সাইদুর রহমানের সভাপতিত্বে মানববন্ধনে বিএনপির যুগ্ম মহাসচিব মজিবুর রহমান সারোয়ার, কেন্দ্রীয় নেতা শামীমুর রহমান শামীম, আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ প্রমুখ বক্তব্য রাখেন।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন