গোলশূন্য থেকে বিরতিতে ইরান-ওয়েলস

  25-11-2022 05:02PM

পিএনএস ডেস্ক : কাতার বিশ্বকাপে গ্রুপ ‘বি’ এর নিজেদের দ্বিতীয় ম্যাচে বাঁচা-মরার লড়াইয়ে ওয়েলসের বিপক্ষে মাঠে নামছে ইরান। আহমাদ বিন আলী স্টেডিয়ামে মাঠে নামে দু'দল। প্রথমার্ধ শেষে গোলশূন্য সমতায় থেকে বিরতিতে গেছে ওয়েলস ও ইরান।

ম্যাচের শুরু থেকেই লম্বা পাসে খেলার চেষ্টা করে ইরান। অন্যদিকে ছোট ছোট পাস খেলে আক্রমণে ওঠার চেষ্টা করে ওয়েলস। ম্যাচের ৯ মিনিটে গুছিয়ে আক্রমণে ওঠে ইরান। তবে তা থেকে কোন বিপদের সৃষ্টি করতে পারেনি তারা। ম্যাচের ১২ মিনিটে ডান দিক রবার্টসের ক্রস থেকে ইরানের গোলমুখে শট করেন রেমসি। তবে ইরানের গোলরক্ষক হোসেইন হোসেইনি দারুণ সেভে দলকে রক্ষা করেন।

ম্যাচের ১৬ মিনিটে ওয়েলসের জালে বল জড়ান আলি ঘুলিজাদে। তবে তা অফ সাইডের কারণে বাতিল করে দেন রাফারি। ম্যাচের ২২ মিনিটে পাওয়া ফ্রি কিক থেকে হেড করেন সরদার আজমৌন। তবে তা চলে যায় ওয়েলসের গোলপোস্টের বাইর দিয়ে। ম্যাচের ২৬ মিনিটে কাউন্টার অ্যাটাকে যায় ইরান। কিন্তু ওয়েলসের ডিফান্ডার তা ক্লিয়ার করে দেন।

এরপর দুদলই আক্রমণ পাল্টা আক্রমণে খেলতে থাকে। তবে গোলের তেমন কোন সুযোগ সৃষ্টি করতে ব্যর্থ হয় ইরান ও ওয়েলস। ম্যাচের ৪২ মিনিটে ওয়েলসের পাওয়া কর্নার থেকে বিপদের আভাস দিলেও তা খুব সহজেই নিজের গ্লোভসে নেন হোসেইন হোসেইনি। ম্যাচের অতিরিক্ত সময়ে ডান দিক থেকে বাড়ানো বলে পা ছোঁয়াতে ব্যর্থ হন সরদার আজমৌন। ফলে গোলের দেখা পাওয়া হয় না ইরানের।

এরপর মেহেদী তারেমিকে ফাউল করার কারণে হলুদ কার্ড দেখেন জো রোডন। ফ্রি কিক থেকে সুযোগ সৃষ্টি হলেও গোল করতে ব্যর্থ হয় ইরান। শেষ পর্যন্ত গোলশুন্য থেকে বিরতিতে যায় ওয়েলস ও ইরান।

পিএনএস/এমবিবি

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন