বিশ্বকাপের ঘটনায় শাস্তি পেলেন উরুগুয়ের চার ফুটবলার

  29-01-2023 08:31PM

পিএনএস ডেস্ক : কাতার বিশ্বকাপ শেষ হয়ে গেছে প্রায় দেড় মাস। উরুগুয়ে-ঘানা মুখোমুখি হয়েছিলো গ্রুপ পর্বের শেষ ম্যাচে। ওই ম্যাচের ঘটনার প্রায় ২ মাস পর অবশেষে শাস্তি পেলেন উরুগুয়ের চার ফুটবরার। ম্যাচ রেফারিসহ কর্মকর্তাদের সঙ্গে দুর্ব্যবহারের দায়ে বিভিন্ন মেয়াদে এই চার ফুটবলারকে শাস্তি দিয়েছে ফিফা।

গোলরক্ষক ফার্নান্দো মুসলেরা এবং ডিফেন্ডার হোসে মারিয়া জিমেনেজের উপর চার ম্যাচের নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। অন্যদিকে অধিনায় দিয়েগো গোডিন এবং স্ট্রাইকার এডিনসন কাভানিকে একটি করে ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয়েছে। উরুগুয়ের পরবর্তী ম্যাচগুলোতে এ শাস্তি কার্যকর হবে।

বোঝাই যাচ্ছে, কাতার ফুটবল বিশ্বকাপ শেষ হলেও তার রেশ এখনও রয়ে গেছে। ঘানার বিপক্ষে ম্যাচের শেষ দিকে রেফারির সঙ্গে অভদ্র আচরণ করেন এই চার ফুটবলবার। সে কারণেই শাস্তির মুখে পড়তে হল তাদের। শুধু ম্যাচের নিষেধাজ্ঞাও নয়, এই চার ফুটবলারের প্রতিজনকে ২০ হাজার সুইস ফ্রাঁ (২১ হাজার ডলার) করে জরিমানাও দিতে হবে।

শুধু ফুটবলারদেরই নয়, ফিফার পক্ষ থেকে উরুগুয়ে ফুটবল ফেডারেশনকেও শাস্তি দেয়া হয়েছে। ৫০ হাজার সুইস ফ্রাঁ (৫৪ হাজার ডলার) জরিমানা দেয়ার পাশাপাশি একটি হোম ম্যাচের জন্য কয়েকটি স্টেডিয়ামকে অবশ্যই বন্ধ রাখতে হবে।

ফিফার ডিসিপ্লিনারি জজ তার বক্তব্যে বলেন, মাঠে উরুগুয়ে সমর্থকদের উগ্র আচরণ এবং খেলোয়াড়দের অভদ্র ব্যবহার এবং আচরণের জন্য অবশ্যই দায় রয়েছে দেশটির ফুটবল ফেডারেশনের।

পিএনএস/শাওন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন