অভিষেকে ম্যাচসেরা তৌহিদ হৃদয়

  18-03-2023 11:28PM

পিএনএস ডেস্ক : পঞ্চাশ ওভারের ক্রিকেটে স্বপ্নের অভিষেক হলো তৌহিদ হৃদয়ের। আয়ারল্যান্ডের বিপক্ষে এই ২২ বছর বয়সী তরুণের অভিষেক স্বপ্নের সীমানা পেরিয়ে যেতে পারত, যদি না ৮ রানের জন্য তিনি সেঞ্চুরি মিস করতেন। অল্পের জন্য প্রথম বাংলাদেশি হিসেবে ওয়ানডে অভিষেকে সেঞ্চুরিয়ান হতে পারেননি হৃদয়। কিন্তু ম্যাচসেরার পুরস্কার উঠেছে তারই হাতে।

মুশফিকুর রহিমের জায়গায় ৫ নম্বরে ব্যাট হাতে নামেন হৃদয়। তখন ৮১ রানে ৩ টপ অর্ডারকে হারিয়ে বাংলাদেশ বেশ চাপে। সেখান থেকে সাকিব আল হাসানকে সঙ্গী করে গড়েন ১২৫ বলে ১৩৫ রানের জুটি। দুঃখের বিষয় দুজনের কেউই সেঞ্চুরি পাননি। সাকিব আউট হয়েছেন ৮৯ বলে ৯ বাউন্ডারিতে ৯৩ রানে। অন্যদিকে ৫৫ বলে ফিফটি করা হৃদয় পরে আক্রমণাত্বক হয়ে উঠেছিলেন। গ্রাহাম হুমের বলে বোল্ড হয়ে শেষ হয় তার ৮৫ বলে ৮ চার ২ ছক্কায় ৯২ রানের ইনিংস। ওয়ানডে অভিষেকে এটাই বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ইনিংস।

এর আগে ২০১১ সালে জিম্বাবুয়ের বিপক্ষে অভিষেকে ৬৩ রান করেছিলেন নাসির হোসেন। এই দুজন ছাড়া বাংলাদেশের হয়ে ওয়ানডে অভিষেকে ফিফটি করেছেন কেবল ফরহাদ রেজা (২০০৬ সালে, ৫০ রান)। আজকের ম্যাচে হৃদয়ের দারুণ পরিণত ব্যাটিং নজর কেড়েছে সবার। উইকেটে থিতু হওয়ার পর সাবলীল ব্যাটিং, চোখ ধাঁধানো সব শট খেলেছেন।

পিএনএস/এমবিবি

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন