নাইমের সেঞ্চুরিতে মোহামেডানকে হারালো আবাহনী

  22-03-2023 08:17PM

পিএনএস ডেস্ক : ওপেনার নাইম শেখের দুর্দান্ত সেঞ্চুরিতে ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) মোহামেডান স্পোটিং ক্লাবকে ৬ উইকেটে হারিয়েছে আবাহনী লিমিটেড। লিগে টানা তৃতীয় জয় পেয়েছে আবাহনী।

বুধবার (২২ মার্চ) মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করে ৮ উইকেটে ২৩৫ রান করে মোহামেডান। ব্যাট হাতে দলকে শুভ সূচনা এনে দিয়েছিলেন মোহামেডানের দুই ওপেনার অধিনায়ক ইমরুল কায়েস ও মাহিদুল ইসলাম অঙ্কন। ১৩৭ রানের জুটি গড়েন তারা। ২৯তম ওভারে ইমরুলকে থামিয়ে জুটি ভাঙ্গেন আবাহনীর স্পিনার তানভীর ইসলাম।

৫টি চার ও ২টি ছক্কায় ৯৬ বলে ৬৮ রান করেন ইমরুল। সাইফুদ্দিনের শিকার হওয়ার আগে ৮৫ বলে ৭০ রান করেন অঙ্কন। ৭টি চার ও ২টি ছয় মারেন অঙ্কন। ইমরুল-অঙ্কনের বিদায়ের পর ১৩ রানে ৪ উইকেট হারায় মোহামেডান। শেষ ১২৯ বলে ৯৮ রান জড়ো করতে পারে তারা। আবাহনীর সাইফুদ্দিন ৪৫ রানে নেন ৪ উইকেট।

২৩৬ রানের টার্গেট ৩৪ দশমিক ৩ ওভারেই স্পর্শ করে ফেলে আবাহনী। ৮৬ বলে অপরাজিত ১১০ রান করেন নাইম। ৫৩ বলে হাফ-সেঞ্চুরি করেন তিনি। তার ইনিংসে ১১টি চার ও ৩টি ছয় ছিলো। দুর্দান্ত ইনিংসের সুবাদে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দলের বিপক্ষে লড়াইয়ে ম্যাচ সেরা হন নাইম। যদিও দু’দলের ২২ গজের লড়াই এখন মধুর অতীত।

৪টি চার ও ৩টি ছক্কায় ৪১ বলে ৪৯ রান করে আবাহনীর জয়ে বড় অবদান রাখেন সম্প্রতি বাংলাদেশ দল থেকে বাদ পড়া আফিফ হোসেনও। অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত ১৮ বলে অপরাজিত ২৫ ও মাহমুদুল হাসান জয় ২৪ রান করেন। রুয়েল মিয়া, মাহমুদুল্লাহ রিয়াদ, এনামুল হক জুনিয়র ও সৌম্য সরকার ১টি করে উইকেট নেন।

পিএনএস/এমবিবি

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন